1. : admin :
অবৈধ গ্যাস সংযোগ বন্ধে তিতাসের সাঁড়াশি অভিযান - দৈনিক আমার সময়

অবৈধ গ্যাস সংযোগ বন্ধে তিতাসের সাঁড়াশি অভিযান

ইমন হোসেন
    প্রকাশিত : বুধবার, ২২ মার্চ, ২০২৩

 

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে দেশের সবচেয়ে বড় গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (তিতাস) জোরালো অভিযান পরিচালনা করছে। প্রতিদিন কোনো না কোনো এলাকায় অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে। অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে মামলা এবং জরিমানা আদায় করছে।

এরই ধারাবাহিকতায় রাজধানীতে বকেয়া বিল এবং অবৈধ সংযোগের বিরুদ্ধে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।
মঙ্গলবার এই অভিযানে ১০৬টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
জানা গেছে, মেট্রো ঢাকা বিপণন ও রাজস্ব বিভাগ-৫ এর অধিভুক্ত সোবহানবাগ, মোহাম্মদপুর, আদাবর,ধানমন্ডি, নিউমার্কেট, গ্রীন রোড,  মনসুরাবাদ হাউজিং গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান পরিচালনা করে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তিতাসের মেট্রো ঢাকা রাজস্ব ডিভিশনের মহা-ব্যবস্থাপক মো. রশিদুল আলম, ইমাম উদ্দিন শেখ (মহাব্যবস্থাপক,বিপনন-উত্তর) ,শামসুদ্দিন আল আজাদ (মহাব্যবস্থাপক, বিপনন-দক্ষিন ) এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা  হয়।
অভিযানে তিতাসের  ২৪টি টিম অংশ গ্রহণ করে। তারা ২৫৬টি গ্রাহক আঙ্গিনা পরিদর্শন করে এবং ১০৬টি সংযোগ বিচ্ছিন্ন করে। বকেয়ার কারণে ৯৮ টি এবং অবৈধ কার্যকলাপের জন্য ৮টি (অবৈধ ১০১টি ডাবল চুলা) সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এ সময় মেট্রো ঢাকা রাজস্ব ডিভিশনের মহা-ব্যবস্থাপক মো. রশিদুল আলম  বলেন, আমরা গত বছরের নভেম্বর মাস থেকে  বকেয়া বিল আদায়  ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন  অভিযান শুরু করেছি।  প্রতি সপ্তাহে ২দিন অভিযান পরিচালনা করে  আসছি  ধারাবাহিকভাবে  এ অভিযান  চলমান থাকবে।

তিনি  আরো বলেন, আমরা তিতাসের সকল গ্রাহক কে  বলবো- তারা যেন সঠিক সময়ে বিল পরিশোধ করে সঠিক সেবা গ্রহণ করেন।  যারা  অবৈধ উপায়ে তিতাসের গ্যাস  সংযোগ নিচ্ছেন, তারা নিজের ও দেশের ক্ষতি করছেন।  কারন তিতাস  অবৈধ সংযোগের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে। প্রতি সপ্তাহে ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিতাস অভিযান পরিচালনা করছে। সর্বশেষ বকেয়া বিল পরিশোধের আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com