1. : admin :
১৫ আগস্ট বাঙালির ইতিহাসের কালো অধ্যায়,রিহ্যাব প্রেসিডেন্ট - দৈনিক আমার সময়

১৫ আগস্ট বাঙালির ইতিহাসের কালো অধ্যায়,রিহ্যাব প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী আজ।

১৫ আগস্ট ইতিহাসের কালো অধ্যায়।জাতির যে শ্রেষ্ঠ সন্তান স্বাধীনতা এনে দিয়ে বাঙালি জাতির মুখে হাসি ফুটিয়ে ছিলেন তাঁকেই এই দিনে সপরিবারে হত্যা করে জাতিকে শোকের সাগরে ভাসিয়ে দেওয়া হয়। তৈরি করা হয় ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায়। ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের একটি কালো দিন বাংলাদেশের উন্নয়নের অগ্রগতিকে স্থবির করে দিতেই সেদিন এই মহানায়ককে সপরিবারে হত্যা করে একটি মহল বাঙালি জাতির হাজার বছরের লালিত স্বপ্নকে গলা চিপে ধরেছিল

রিহ্যাব আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন রিহ্যাব এর প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।

অদ্য ১৫ আগষ্ট মঙ্গলবার দুপুরে রাজধানীর সোনারগাঁও রোডে রিহ্যাবের প্রধান কার্যালয়ে এই দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুই হাজারের অধিক সুবিধাবঞ্চিত শিশু অসহায় হতদরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। দোয়া মাহফিল এর পাশাপাশি এতিমখানার ছাত্রদের দিয়ে কুরআন তেলাওয়াত ও দোয়ার আয়োজন করা হয়।

রিহ্যাব এর প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) বলেন শুধুমাত্র স্বাধীনতা অর্জনই নয়, স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে বিশ্বের দরবারে সমহিমায় প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু নিরলস প্রচেষ্টা চালিয়ে গেছেনবঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্রমুক্ত ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল তার স্বপ্ন। বাঙালি ও বাংলাদেশের ইতিহাসে জাতির জনকের অবদান চিরদিন তাই স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলেও উল্লেখ করেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ তার সুযোগ্য কন্যা বাস্তবায়ন করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শ আগামী প্রজন্মের কাছে অনুকরণীয়

অনুষ্ঠানে রিহান এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইমানুল হামিদ, ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা বঙ্গবন্ধুর জীবন দর্শন তুলে ধরে বক্তব্য প্ৰদান করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন রিহ্যাব পরিচালক ও কালচারাল স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কামরুল ইসলাম (ইসলাম)। অনুষ্ঠানে রিহ্যাব এর পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ ও সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সহ বিপুল সংখ্যক রিয়েল এস্টেট ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com