1. : admin :
সাভারে ছাত্রলীগের শোক দিবস পালিত - দৈনিক আমার সময়

সাভারে ছাত্রলীগের শোক দিবস পালিত

মোঃ শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাভারে ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৬ আগষ্ট (বুধবার) দুপুর সাড়ে বারোটায় ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা এলাকায় এ শোক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাভার উপজেলা, পৌর ও সরকারী কলেজের ছাত্রলীগ আয়োজিত উক্ত শোক দিবসে সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফিরোজ কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ঢাকা-১৯ আসনের সাংসদ ডা: এনামুর রহমান এমপি। এসময় প্রধান আলোচক হিসেবে বক্তব্যে রাখেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।
১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের স্মরণে ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন শেষে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এ সময় ১৯৭৫ সালে১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিব  সহ সকল শহীদদের-কে নিয়ে আলোচনা করেন উপস্থিত অতিথিরা।পরিশেষে ১৫ই আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। মুষলধারার বৃষ্টি উপেক্ষা করেই ছাত্রলীগের নেতাকর্মীরা উক্ত শোক সমাবেশ সফল করেন। ঝড়-বৃষ্টি আঁধার রাতে, ছাত্রলীগ রাজপথে- এমন শ্লোগানও শোনা যায়। তবে, ছাত্রলীগের নেতাকর্মীদের স্বাস্থ্য-সুরক্ষার বিষয়টি মাথায় রেখে দ্রুত  প্রায় পনেরো শত দুঃস্থ-অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ শেষে দোয়া করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা আ.লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন চৌধুরী সুমি, ঢাকা জেলা উত্তর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান, সাভার সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ আহমেদ নাসিম, বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মারকাজুল ইসলাম আকাশ প্রমুখ সহ ছাত্রলীগের তৃণমূল পর্যায়ের সকল নেতাকর্মিরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com