1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
শিক্ষার্থীরা যেন মায়া মমতা পূর্ণ হয় এবং  গুরুজনদের প্রতি শ্রদ্ধাশীল থাকে-জেলা প্রশাসক ড. বদিউল আলম - দৈনিক আমার সময়

শিক্ষার্থীরা যেন মায়া মমতা পূর্ণ হয় এবং  গুরুজনদের প্রতি শ্রদ্ধাশীল থাকে-জেলা প্রশাসক ড. বদিউল আলম

মোঃ মনসুর আলী শিকদার, নরসিংদী জেলা প্রতিনিধি
    প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেন, সকল মত, সকল পথ বা রাজনৈতিক যত মতাদর্শই থাকুক না কেন, আমাদেরকে সকল ভিন্ন মতের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সকল সম্প্রদায়ের মানুষের সাথে মিলে মিশেই একসাথে আমরা এই দেশটাকে গড়ে তুলবো। এই শিক্ষাটাই শিক্ষার্থীদের শিক্ষকগণ দিবেন বলে আমি আশা করি। শিক্ষার্থীদের  মধ্যে মায়া মমতা থাকে, তারা যেন গুরুজনদের প্রতি শ্রদ্ধাশীল থাকে এবং  তাদের প্রতি সম্মান প্রদর্শন করে। শিক্ষার্থীরা যেন তাদের চাইতে ছোটদের প্রতি যেন স্নেহশীল হয়। তাদের হৃদয় যেন মমতায় পরিপূর্ণ থাকে।
সোমবার(১২ফেব্রুয়ারি,২০২৪ খ্রি.)আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত নরসিংদী আইডিয়াল হাই স্কুলের  ৪১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী’র অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মুশফিকুর রহমান,  নরসিংদী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আজিমুল হক।
প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক ড. বদিউল আলম শিক্ষার্থীর অভিভাবকদের উদ্দেশ্য বলেন, শিক্ষার্থী আপনার সন্তান। তাকে নজরধারীতে রাখতে হবে সবসময়।  শিক্ষকরা সিলেবাস অনুযায়ী তাদের পাঠদান করবেন। সে  সিলেবাস অনুযায়ী নিয়মিত পাঠ সম্পন্ন করছে কি না আপনারা তা খেয়াল রাখবেন।
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার্থীদের যা শিখাবেন তা যেন পরস্পরের সাথে সহনশীল হয়। শিক্ষার্থীরা যেন দল মত ধর্ম নির্বিশেষে একে অপরের প্রতি সম্প্রীতি  ও সহনশীলতা বজায় রেখে চলতে পারে। সকল সম্প্রদায়ের মানুষ একসাথে মিলেমিশে এই দেশটাকে গড়ে তুলবো।
আমি চাই আমাদের শিক্ষার্থীরা  প্রতিবেশীর প্রতি যেন দায়িত্বশীল হয়। এই জনপদকে গড়ে তুলতে তারা যেন প্রতিশ্রুতিবদ্ধ হয়। তাদের ভিতরে যেন দেশপ্রেম জেগে উঠে।
তিনি বকাটেদর প্রতি হুশিয়ার উচ্চারণ করে বলেন, কোন শিক্ষার্থী বা কোন অভিভাবকের কাছ থেকে যদি কারও বিরুদ্ধে  কোনপ্রকার ইভটিজিং বা মেয়েদের পথ চলায় বিঘ্ন সৃষ্টি করার অভিযোগ পাই, তাহলে সেই অপরাধীকে ধরে জেলে ঢুকিয়ে দিবো।
তিনি শিক্ষার্থীদের খেলার জন্য টেবিল টেনিস এবং শ্রেণীকক্ষ বৃদ্ধির জন্য দ্বিতল ভবনকে চার তলা ভবনে উন্নীত করার আশ্বাস দেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনজিল এ মিল্লাত এর সভাপতিত্বে এবং আবৃত্তিকার আলতাফ হোসেন এর সঞ্চালনায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী ৮৪ জন শিক্ষার্থীর মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com