1. : admin :
রাজশাহীতে দুই শিশুর অস্বাভাবিক মৃত্যু; অনুসন্ধানে আইইডিসিআর - দৈনিক আমার সময়

রাজশাহীতে দুই শিশুর অস্বাভাবিক মৃত্যু; অনুসন্ধানে আইইডিসিআর

আল আমিন হোসেন, রাজশাহী
    প্রকাশিত : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
রাজশাহীতে দুই শিশুর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা খতিয়ে দেখতে ঢাকা থেকে আগত আইইডিসিআরের ৩ সদস্যের দল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থান করেছে। কথা বলছেন শিশু দুটির বাবা মায়ের সঙ্গে।
সোমবার (১৯ ফেব্রুয়ারী) সকাল ১০ টা থেকে ৩ সদস্যের তদন্ত টিমটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর নিপাহ আইসোলেশান ওয়ার্ডে ভর্তি শিশুর পিতা মিজানুর রহমান ও মাতা পলি খাতুনের সাথে কথা বলেছেন। শিশু দুটির ও তাদের বাবা মায়ের রোগের কেস হিস্ট্রির বিষয়ে শুনেছেন। এছাড়া মৃত দুই শিশুর নমুনা সংগ্রহ করেছেন।
এ সময় হাসপাতালের পরিচালক ও চিকিৎসকরা আইডিসিয়ারের টিমের সঙ্গে মৃত শিশুর বাবা-মায়ের সাথে হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে কথা বলেন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ বলেন, মৃত দুই শিশু ও তারা বাবা-মা কি রোগে আক্রান্ত তার সঠিক কারণ বের করতে আইইডিসিইআর অধিদপ্তর তদন্তের জন্য এখানে এসেছে। মৃত্যুর সঠিক কারণ বের করতে তারা কাজ করছে। ঢাকায় পাঠানো আগের নমুনা পুনরায় পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে।
তিনি আরও বলেন, মৃত শিশুর পাকস্থলীর খাবারের নমুনা হাসপাতালে সংরক্ষণ করে রাখা আছে। নমুনা ঢাকায় পাঠিয়ে বিষক্রিয়া ছিল কিনা তা পরীক্ষা করে দেখা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com