1. : admin :
ময়মনসিংহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন - দৈনিক আমার সময়

ময়মনসিংহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি

ময়মনসিংহ জেলায় বিভিন্ন কর্মসূচি এবং উৎসবমুখর আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

জাতীয় পর্যায়ে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ময়মনসিংহ জেলায় যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিনব্যাপী নানা কার্যক্রমের মাধ্যমে জেলা পুলিশ ও জেলা প্রশাসনসহ সকল সরকারী সংস্থা ও দপ্তরসমূহের প্রধানগণ এসব অনুষ্ঠানাদিতে স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। পাশাপাশি বিভাগীয় পর্যায়ের সকল দপ্তরসমূহ এসব অনুষ্ঠানাদির সাথে একযোগে সম্পৃক্ত হয়েছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের শুরুতেই সূর্যোদয়ের সাথে সাথে ভোর ৫:৫৭ মিনিটে জেলা পুলিশের অংশগ্রহণে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে রণাঙ্গনের সূর্যসন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এরপর একে একে ময়মনসিংহ সদর সংরক্ষিত আসনের এমপি মনিরা সুলতানা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, বিপিএম, ময়মনসিংহ জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান ও  পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম ময়মনসিংহ শহরের শম্ভূগঞ্জস্থ শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদেরকে স্মরণ করেন। এছাড়াও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সাধারন মানুষ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।

এরপর অতিথিবৃন্দ ময়মনসিংহ জেলা স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের বিশেষ কুঁচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণকারী চারটি দল জেলা পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও বিএনসিসি কর্তৃক প্রদর্শিত মনোজ্ঞ কুঁচকাওয়াজ প্রদর্শনী উপভোগ করেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।অতিথিগণ নিজ নিজ বক্তব্যে জাতীয় ও অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রায় সকলে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

দিনের পরবর্তী অংশে ময়মনসিংহ জেলা পুলিশ নারী কল্যাণ সংস্থার(পুনাক)-এর আয়োজনে জেলা পুলিশ পরিবারের সকল সদস্যদের মাঝে ‘বঙ্গবন্ধু ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতা এবং শিশু-কিশোরদের মাঝে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও, শ্যুটিং কমপ্লেক্স, আউটার স্টেডিয়াম, ময়মনসিংহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে উন্মুক্ত শ্যুটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় যেখানে সম্মানিত জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com