1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
ময়মনসিংহে পহেলা বৈশাখে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা - দৈনিক আমার সময়

ময়মনসিংহে পহেলা বৈশাখে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ
    প্রকাশিত : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
“এসো হে বৈশাখ…এসো এসো…” বাংলা নতুন বছরকে এই চিরায়ত ঢঙে স্বাগত জানাতে পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষ্যে ময়মনসিংহে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

বৈশাখে ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন স্কুলে জড়ো হয়েছিলেন শত শত মানুষ। লাল-নীল-কমলা-হলুদ নানা বর্ণে সজ্জিত হয়ে এই লোকারণ্য পায়ে পায়ে পুরো শহর পেরিয়ে ধাবিত হয়েছে ঐতিহ্যবাহী জয়নুল আবেদীন পার্কে, যেখানে বৈশাখী মঞ্চে সাজ সাজ রব-এসেছে বৈশাখ, তাকে বরণ করে নিতে হবে সাড়ম্বরে।

শুক্রবার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ ১৪৩০ এর প্রথম দিন পহেলা বৈশাখে মুকুল নিকেতন স্কুল থেকে জয়নুল আবেদীন পার্ক পর্যন্ত অনুষ্ঠিত বাঙালির উচ্ছ্বসিত প্রাণের মেলা এই মঙ্গল শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম , ময়মনসিংহ জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)  মোহাম্মদ রায়হানুল ইসলাম। এছাড়াও ময়মনসিংহ জেলার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠানসমূহ ও বিভিন্ন স্কুলের অসংখ্য ছাত্র-ছাত্রীবৃন্দ মঙ্গল শোভাযাত্রায় স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। নানা বর্ণের, নানা আমেজের বিভিন্ন মুখোশ, প্রাণী-প্রতিকৃতি আর বাঙালি ঐতিহ্যের সাথে ওতোপ্রোতভাবে জড়িত নানা ভাস্কর্যের সম্মিলনে শোভাযাত্রার সৌন্দর্য্য ও বৈচিত্র‍্য অবশ্যম্ভাবীরূপে সকল বাঙালি-মনে আনন্দের জাগরণ ঘটিয়েছে।
ময়মনসিংহে জেলা প্রশাসক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে এ বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা এই আয়োজনের সার্বিক নিরাপত্তা নিশ্চিৎ করতে জেলা পুলিশের পক্ষ থেকে কঠোর ও কার্যকরী ব্যবস্থা নেয়া হয়। ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম এর দিকনির্দেশনা অনুযায়ী পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানাদি পালনের প্রতিটি পর্যায়ে সম্যক নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করা হয়। এছাড়াও পোষাকী পুলিশ ও ডিবি পুলিশের পাশাপাশি র‍্যাব, আনসার ও ফায়ার সার্ভিসের যৌথ সমন্বয়ে সব মিলিয়ে মঙ্গল শোভাযাত্রা ও বৈশাখী মঞ্চের সমগ্র আয়োজন অত্যন্ত হৃদয়গ্রাহী ও নিরাপদে সম্পন্ন হয় যা ময়মনসিংহের সামাজিক ও সাংস্কৃতিক ঐতিহ্যকে আরও সমুন্নত করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com