1. : admin :
ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, সিআইডির হাতে গ্রেফতার ০১ - দৈনিক আমার সময়

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, সিআইডির হাতে গ্রেফতার ০১

আমিনুল ইসলাম বাবু 
    প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
একটি চক্র বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের নামে ফেইক আইডি তৈরি ও বন্ধুত্ব তৈরি করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় উক্ত আইডি পরিচালনাকারী ব্যক্তিকে শনাক্তপূর্বক সাইবার পুলিশ সেন্টারের একটি টিম চট্টগ্রাম বন্দর এলাকা থেকে ২৮মার্চ বৃহস্পতিবার আকবর বাদশা(৩০) নামক একজনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, যেসব ফেসবুক আইডি প্রোফাইল লক করা থাকে না সেই আইডি থেকে ছবি ও অন্যান্য তথ্য সংগ্রহ করে ক্লোন ফেসবুক আইডি তৈরি করে। পরবর্তীতে উক্ত ফেক আইডি থেকে বন্ধুত্ব তৈরি করে বিভিন্ন সমস্যার কথা বলে টাকা চায়।
ভুক্তভোগীরা না জেনে বুঝে বিশ্বাস করে ফেক আইডির দেয়া বিকাশ/নগদ নম্বরে টাকা দিয়ে যোগাযোগ করলে প্রতারিত হওয়ার বিষয়টি জানতে পারে।
গ্রেফতারকৃত আকবর বাদশা(৩০) একই প্রক্রিয়ায় বিভিন্ন সমস্যার কথা বলে টাকা নিয়ে প্রতারণা করে বলে জানা যায়। একই ধরণের অভিযোগে ২০২১ সালেও সে সিআইডির হাতে গ্রেফতার হয়েছিল।
গ্রেফতারকালে তার নিকট থেকে একটি মোবাইল ও দুইটি সিমকার্ড জব্দ করা হয়। আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হচ্ছে বলে জানিয়েছে সিআইডি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com