1. : admin :
নগদে রকেট গতিতে বিকাশে প্রতারণার অভিযোগে সুখি আটক - দৈনিক আমার সময়

নগদে রকেট গতিতে বিকাশে প্রতারণার অভিযোগে সুখি আটক

শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : শুক্রবার, ২৬ মে, ২০২৩
নগদ, রকেট ও বিকাশে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ এর অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তার(৩০)’কে  গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।  ২৫ মে (বৃহস্পতিবার) রাতে রাজধানীর ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত সুখি আক্তার ফরিদপুর জেলার আলফাডাঙ্গার আবু তাহের শেখের মেয়ে।
র‍্যাবের পক্ষ থেকে জানা যায়,  আটককৃত সুখি আক্তার সহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় দীর্ঘদিন ধরে প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিলো। গ্রেফতারকৃত আসামির দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও নিশ্চিত করেন র‍্যাব-২ এর মিডিয়া শাখার সহকারী পরিচালক এএসপি মোঃ ফজলুল হক। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।
র‍্যাবের পক্ষ থেকে আরও জানা যায়, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাৎ এর পরিমান বৃদ্ধি পেয়েছে। এক ধরণের অসাধু প্রতারকচক্র দীর্ঘদিন যাবৎ বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি প্রথমে ‘‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ একাউন্ট আপগ্রেডের কাজ চলছে বিকাশ থেকে আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দেওয়া হবে’’। ঠিক এভাবেই প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা হতে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র। বর্ণিত ঘটনার মূল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল ২৫ মে বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান পরিচালনা করে সুখি আক্তার(৩০)কে আটক করে।
গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে নিশ্চিত করেন র‍্যাব-২।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com