1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
তৃতীয় বারের মত ডিএমপির শ্রেষ্ট পুলিশ পরিদর্শক(অপারেশনস)আফতাব উদ্দিন শেখ - দৈনিক আমার সময়

তৃতীয় বারের মত ডিএমপির শ্রেষ্ট পুলিশ পরিদর্শক(অপারেশনস)আফতাব উদ্দিন শেখ

নাজমুল ইসলাম মন্ডল
    প্রকাশিত : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
 ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে আর্থিক পুরস্কারে পুরস্কৃত করলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।
আজ রবিবার (২০ আগস্ট ২০২৩) সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে ২০২৩ সালের জুলাই  মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।
জুলাই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ পরিদর্শক (অপারেশনস)-দের মধ্যে প্রথম হয়েছেন দক্ষিণখানথানার পুলিশ পরিদর্শক (অপারেশনস) মোহাম্মদ আফতাব উদ্দিন শেখ।এ নিয়ে তিনি তৃতীয় বারের মত এ পুরষ্কার লাভ করেন এছাড়াও তিনি উত্তরা বিভাগের দক্ষিণ খান থানায় দায়িত্ব পালন করার পর থেকে উত্তরা বিভাগে নিয়মিত প্রথম হয়ে আসছেন।
রাজধানীর বৃহৎ জনবহুল এলাকা দক্ষিণখান থানায় পেশাগত দায়িত্ব পালন করে সাধারণ মানুষের মধ্যে সুনাম অর্জন করেছেন দক্ষিণ খান থানার পুলিশ পরিদর্শক (অপারেশনস) আফতাব উদ্দিন শেখ। এরই ধারাবাহিকতায় তিনি গত এপ্রিল মাসে, জুন মাসে ও জুলাই মাসে  ঢাকা মেট্রোপলিটন পুলিশ পরিদর্শক (অপারেশনস) এর মধ্যে প্রথম হন।  আফতাব উদ্দিন শেখের আচরণ, মানবিকতা, মূল্যবোধ ও সাহসিকতার দারুণ  প্রশংসা করেছেন সাধারণ মানুষ সহ দক্ষিণখান থানায় কর্মরত সকল পুলিশ সদস্যরা।
উত্তরার মত বৃহৎ এলাকায় দায়িত্ব পালন করা কঠিন হলেও তিনি তার নৈতিক আদর্শ ও সাহসীকতার মাধ্যমে সততার সাথে কাজ করে যাচ্ছেন। তিনি দীর্ঘদিন ধরে উত্তরার মধ্যে ব্যাপক পরিচিত সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য। ২৯-১২- ২০২০ ইং সালের পর থেকে তিনি দক্ষিণখান থানায় পুলিশ পরিদর্শক (অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন। বর্তমানে আফতাব উদ্দিন শেখের পেশাদারিত্বে দক্ষিণখান থানা পুলিশ অপরাধ নির্মূলে বেশ সাফল্য অর্জন করেছে।
উল্লেখ্য প্রতি মাসে অপরাধ বিশ্লেষণ, অপরাধ নিয়ন্ত্রণে পরবর্তী কর্মপন্থা ও কর্মকৌশল সম্পর্কিত নির্দেশনার পাশাপাশি মাঠ পর্যায়ের পুলিশ সদস্য ও কর্মকর্তাদের কর্মোদ্দীপনা বাড়াতে প্রতি মাসের কার্যক্রম পয়েন্ট আকারে যোগ করে পরবর্তী মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুরস্কৃত করে থাকেন ডিএমপি কমিশনার।
পুরষ্কার প্রদানকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স), অতিরিক্ত দায়িত্বে যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) সাইফুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম-বার এর সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com