1. : admin :
তফসিল ঘোষণায় রাজধানী জুড়ে আনন্দ মিছিল - দৈনিক আমার সময়

তফসিল ঘোষণায় রাজধানী জুড়ে আনন্দ মিছিল

মোঃ শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই রাজধানী জুড়ে আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ আনন্দ মিছিল করেছে। এসময় তারা তফসিলকে স্বাগত জানিয়ে রাজধানীর থানা-ওয়ার্ড, গুরুত্বপূর্ণ এলাকায় মিছিল ও মিষ্টি বিতরণ করে। গতকাল সন্ধ্যায় নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর থেকে যুবলীগ-ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ দলের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকেও ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে মিছিল করেছে নেতা-কর্মীরা। সারা দেশেও স্বাগত জানিয়ে মিছিল করে দলটির সর্বস্তরের নেতা-কর্মীরা। গতকাল সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে সিইসি কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় আনন্দ মিছিল হয়। এ এলাকায় মহানগরের সহ-সভাপতি সাদেক খান এমপি ও মহানগরের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানার নেতৃত্বে পৃথক আনন্দ মিছিল বের করা হয়।
আদাবর থানা যুবলীগের আহ্বায়ক আরিফুর রহমান তুহিনের নেতৃত্বে একটি আনন্দ মিছিল দেখা যায়। আদাবর থানা ৩০ ও ১০০ নং ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা এ মিছিলে অংশগ্রহণ করেন। এসময়, শ্যামলী এলাকা, রিং রোড ও আদাবরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে র‍্যালিটি।
ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। এ সময় মহানগর আওয়ামী লীগের মিজানুল ইসলাম মিজু, ইজাজ আহমেদ, খলিলুর রহমান ও শামসুল হকসহ সহস্রাধিক নেতা অংশ নেন।
উত্তরায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরীর নেতৃত্বে মিছিল করেছে বৃহত্তর উত্তরা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মহিলা সম্পাদক সাবিনা আকতার তুহিনের নেতৃত্বে বিশাল আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।
ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের নেতৃত্বে দোহার ও নবাবগঞ্জে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসানের নেতৃত্বে নির্বাচনী এলাকার আবদুল্লাহপুর থেকে বিমানবন্দর ও উত্তরা এলাকায় আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।
এ সময় নির্বাচনি এলাকার আওয়ামী লীগের থানা-ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক, সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা অংশ নেন। মিরপুর-১ নম্বরে মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজানের নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।
তফসিল ঘোষণার পর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আবারও সমর্থন দেওয়ার আহ্বান জানিয়ে ছাত্র সমাজের পক্ষ থেকে আনন্দ মিছিল বের করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিলটি শুরু হয়। এতে নেতৃত্ব দেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
এদিকে, তফসিল ঘোষণার পরই আনন্দ মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বর্তমান সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, ডা. দিলীপ রায়, হাজী সাঈদ, হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, মহিউদ্দিন মহি, মোর্শেদ হোসেন কামাল, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, গোলাম সরোয়ার কবির, দফতর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগরসহ মহানগরের নেতারা উপস্থিত ছিলেন। এ ছাড়াও সমীর চন্দ ও উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে কৃষক লীগ, গাজী মেসবাউল হক সাচ্চু ও আফজালুর রহমান বাবুর নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ, শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে রাজধানীতে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করে যুবলীগ। ডেইজী সরোয়ার ও শারমিন সুলতানা লিলির নেতৃত্বে যুব মহিলা লীগ, মেহের আফরোজ চুমকি, শবনম পারভীন শিলার নেতৃত্বে মহিলা আওয়ামী লীগ মিছিল বের করে।
তফসিলকে স্বাগত জানিয়ে বিশাল আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। গুলশান-১ চত্বর, উত্তর বাড্ডা, গুলশান-বাড্ডা লিংক রোড এলাকা থেকে এই মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন মহানগর উত্তর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসমাইল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম রবিউল ইসলাম সোহেল।
বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। ডেমরার স্টাফ কোয়ার্টার মোড়ে আনন্দ মিছিলে নেতৃত্ব দেন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল।
রাজধানীর র‌্যাংকিন স্ট্রিট এলাকায় ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু এবং সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনের নেতৃত্বে একটি আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
এ ছাড়াও সারা দেশে আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। আনন্দ মিছিলের পাশাপাশি বিএনপি-জামায়াত যেন নাশকতা করতে না পারে সেজন্য সতর্ক পাহারায় দলটির নেতা-কর্মীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com