1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
টেকনাফ বিজিবি’র চেকপোস্টে ১০ হাজার ইয়াবা নিয়ে একটি অটো ইজিবাইক সহ আটক ১  - দৈনিক আমার সময়

টেকনাফ বিজিবি’র চেকপোস্টে ১০ হাজার ইয়াবা নিয়ে একটি অটো ইজিবাইক সহ আটক ১ 

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি
    প্রকাশিত : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
বর্ডার গার্ড বাংলাদেশের কক্সবাজার রিজিয়নের, রামু সেক্টরের অধীনস্থ, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদা জাগ্রত অতন্দ্র প্রহরী থেকে সীমান্ত নিরাপত্তায় বাংলাদেশের সর্ব দক্ষিণের বাংলাদেশ-মায়ানমার সীমান্তে দায়িত্ব পালন করছে।
টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃ রাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বেসামরিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় ৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হোয়াইক্যং চেকপোস্ট হতে একজন আসামীসহ ১০,০০০ (দশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট, একটি অটো (ইজিবাইক) এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখ টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হোয়াইক্যং বিওপির একটি টহলদল হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশী কার্যক্রম পরিচালনা করছিল। আনুমানিক ৭ টা ৩০ ঘটিকায় কানজরপাড়া হতে পালংখালীগামী একটি অটো (ইজিবাইক) চেকপোস্টে আসলে
তা তল্লাশীর জন্য থামানো হয়।
পরবর্তীতে উক্ত অটোটি তল্লাশী কার্যক্রম শুরু করলে চালকের আচরণ সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী এবং জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশীর এক পর্যায়ে চালকের স্বীকারোক্তিতে চালকের সীটের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১০,০০০ (দশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
আটককৃত আসামীর নিকট হতে ১টি মোবাইল ফোন জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে বর্নিত অটোটিও আটক করা হয়।
ধৃত আসামীরা হলেন, (১) সৈয়দ আলম (২৯), পিতা-মির আহমদ, গ্রাম-কানজরপাড়া, পোস্ট-নয়াপাড়া, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার।
টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)লেঃ কর্নেল মোঃ অধিনায়ক মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) জানান,অটোটি তল্লাশী কার্যক্রম শুরু করলে চালকের আচরণ সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী এবং জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশীর এক পর্যায়ে চালকের স্বীকারোক্তিতে চালকের সীটের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১০,০০০ (দশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
আরো জানান, আটককৃত আসামীকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, অটো (ইজিবাইক) এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com