1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
টাঙ্গাইলে চতুর্থ বারের মত ভাঙল সেতু, ট্রাক পানিতে - দৈনিক আমার সময়

টাঙ্গাইলে চতুর্থ বারের মত ভাঙল সেতু, ট্রাক পানিতে

পলাশ ,টাঙ্গাইল জেলা প্রতিনিধি
    প্রকাশিত : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলায় বালুবাহী একটি ট্রাক নিয়ে বেইলি সেতু ভেঙে ডোবার পানিতে পড়ে গেছে। এ সময় ট্রাকটি তলিয়ে গিয়ে আহত হন চালকসহ ট্রাকের চার আরোহী।
শুক্রবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের সহেরাতৈল-দুল্যা সংযোগস্থলে এ দুর্ঘটনা ঘটে।
এদিকে, সেতুটি ভেঙে যাওয়ায় টাঙ্গাইল জেলা শহরের সঙ্গে দেলদুয়ার উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। বন্ধ হয়ে গেছে সব ধরনের যানবাহন চলাচল। ১৫ থেকে ২০ কিলোমিটার ঘুরে টাঙ্গাইল-নাগরপুর সড়কের এলাসিন দিয়ে টাঙ্গাইল শহরে যেতে হচ্ছে।
স্থানীরা জানান, বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল। শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে দেলদুয়ারের দিকে একটি বালুবাহী ট্রাক যাচ্ছিল। দক্ষিণপ্রান্তে পৌঁছালে ব্রিজটি ট্রাক নিয়ে ভেঙে পড়ে। এতে ব্রিজের দক্ষিণ অংশের রেলিং ভেঙে ট্রাকটি পানিতে পড়ে যায়। এতে টাঙ্গাইলের সঙ্গে সরাসরি সড়ক পথে যোগাযোগ বন্ধ রয়েছে।
স্থানীয়রা আরও বলেন, এই নিয়ে ব্রিজটি চারবার ভেঙ্গে পড়লো। কাঠের সেতু থাকা অবস্থায় দুইবার ও বেইলি ব্রিজ হওয়ার পর দুই বার ভাঙলো। এরআগে ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙ্গে পড়েছিল। ব্রিজটি সাময়িক মেরামতের পাশাপাশি নতুন করে ব্রিজ নির্মাণের দাবি জানান এলাকাবাসী। সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্রিজ ভেঙে মানুষদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। নৌকা দিয়ে চলাচল করতে হচ্ছে।
দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন মৃধা বলেন, “বিষয়টি জানতে পেরে আমি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। চারজন আহত হয়েছেন। তবে এ ঘটনায় কারও মৃত্যু হয়নি। বিষয়টি সম্পর্কে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।”
এ ব্যাপারে দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারহানা আলী ঢাকা ট্রিবিউনকে বলেন, “ভেঙে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলের দুই পাশে লাল পতাকা লাগানো হয়েছে। এছাড়াও দুর্ঘটনারোধে গ্রাম পুলিশকে ডিউটিতে রাখা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এ বিষয়ে টাঙ্গাইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, আজকেই ব্রিজটি খুলে আগামী ৭২ ঘণ্টার মধ্যে পুনরায় পুনঃস্থাপনের মাধ্যমে সরাসরি যোগাযোগের ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com