1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
কোকেন খুঁজে বের করল এপিবিএন ডগ অলি! এক বিদেশী নাগরিক গ্রেফতার - দৈনিক আমার সময়

কোকেন খুঁজে বের করল এপিবিএন ডগ অলি! এক বিদেশী নাগরিক গ্রেফতার

আমার সময় অনলাইন
    প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪

উত্তরার একটি আবাসিক হোটেলে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডগ স্কোয়াড এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম যৌথ অভিযান চালিয়ে ২০০ গ্রাম কোকেন সহ একজন তাঞ্জানিয়ান নাগরিককে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় ঐ বিদেশিকে অবৈধ মাদক সহ গ্রেফতার করা হয় বলে জানান এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এয়ারপোর্ট আর্মড পুলিশ এবং ডিএনসির একটি যৌথ আভিযানিক দল উত্তরার হোটেল এফোর্ড ইন এ অভিযান চালায়। এ সময় তাদের সাথে এয়ারপোর্ট এপিবিএন এর ডগ স্কোয়াড ও অংশ নেয়। হোটেলটির দোতলায় ১০২ নাম্বার রুমের অধিবাসী হিসেবে ছিলেন তাঞ্জানিয়ার অধিবাসী মোহামেদি আলি(৫৫)। আভিযানিক দল প্রথমেই তাকে আটক করে। এরপর তাকে মাদকের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি তা অস্বীকার করেন। এ সময় সাথে থাকা এপিবিএন ডগ স্কোয়াডের সহায়তায় মোহাম্মেদি আলির কক্ষটিতে তল্লাশী চালানো হয়। তল্লাশী চলাকালে এপিবিএন ডগ স্কোয়াডের ডগ অলি বিদেশি নাগরিক মোহাম্মেদির সাথে থাকা কালো একটি ব্যাগে মাদক রয়েছে বলে তার হ্যান্ডলারকে সতর্ক করে। পরবর্তীতে ম্যানুয়ালি ব্যাগটি সার্চ করলে তার ভেতরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ২০০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়। যার আন্তর্জাতিক বাজার মূল্য প্রায় ২৫ লক্ষ টাকা।

 

 

তিনি আরও জানান, গ্রেফতারকৃত মোহাম্মেদি আলি তাঞ্জানিয়ার নাগরিক। গত ২০ জানুয়ারি তিনি আদ্দিস আবাবা- দোহা হয়ে ঢাকায় আসেন এবং হোটেল এফোর্ড ইনের ১০২ নাম্বার রুমে ওঠেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, গত ২০১৭ সালে এয়ারপোর্ট এপিবিএনের ডগ স্কোয়াড হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্ব পালন শুরু করে। শুরুতে ৮ টি ডগ দিয়ে কার্যক্রম শুরু হলেও বর্তমানে ২২ টি ডগ রয়েছে এপিবিএনের। এসকল ডগ বিস্ফোরক এবং মাদক উদ্ধারে পারদর্শী। আজকের অভিযানে
ডগ অলি এবং তার হ্যান্ডলার সুনেত্রার সহযোগিতায় মাদকের ব্যাগটি শনাক্ত করা হয়।

গ্রেফতারকৃত মোহাম্মেদি আলির বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য যে, গতকাল( বুধবার) এয়ারপোর্ট এপিবিএন এবং ডিএনসির যৌথ অভিযানে মালাউয়ির এক নারীকে ৮ কেজি ৩০০ গ্রাম কোকেন সহ গ্রেফতার করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com