1. : admin :
কক্সবাজার পৌরসভার নির্বাচন সুষ্ঠু হবে - দৈনিক আমার সময়

কক্সবাজার পৌরসভার নির্বাচন সুষ্ঠু হবে

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও (কক্সবাজার)
    প্রকাশিত : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
কক্সবাজারের দুই দিনব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালা আজ সকালে শুরু হয়েছে। কক্সবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ কর্মকর্তাদের জন্য এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে কর্মশালার আয়োজন করেছে জেলা নির্বাচন অফিস ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) এর উদ্যোগে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে তালিকাভুক্ত ৪৫ টি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসাররা অংশ নিচ্ছেন।
দুপুরে প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম, কক্সবাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এস, এম, শাহাদাত হোসাইন এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা।
রিসোর্স পার্সন হিসেবে রয়েছেন জেলার বিভিন্ন উপজেলার নির্বাচন কর্মকর্তারা।
রিসোর্স পার্সন ও রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহফুজুল ইসলাম জানান, প্রশিক্ষণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পরিচিতি ও পরিচালনা পদ্ধতি, ভোট গ্রহণ প্রক্রিয়া, গণনা প্রক্রিয়া ও ফলাফল প্রস্তুত, অভিযোগ, অপরাধ ও দন্ড সম্পর্কে ধারণা দেয়ার পাশাপাশি হাতে কলমে ইভিএমে ভোট গ্রহণ বিষয়ে অবহিত করা হচ্ছে।
তিনি আরো বলেন, কক্সবাজার পৌরসভার নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে।
এতে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০, পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫, পৌরসভা নির্বাচন (ইলেকট্রনিক ভোটিং মেশিন) বিধিমালা, ২০১৯ এবং নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ নিয়ে আলোকপাত করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com