1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
এসএসসি ব্যাচ ৮৫ মিলনমেলা, যেন তাঁরা ফিরে যেতে চান স্কুল জীবনে - দৈনিক আমার সময়

এসএসসি ব্যাচ ৮৫ মিলনমেলা, যেন তাঁরা ফিরে যেতে চান স্কুল জীবনে

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ (ঢাকা)
    প্রকাশিত : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
কবে কার সঙ্গে সর্বশেষ দেখা হয়েছে, অনেকেই তা মনে করতে পারলেন না। দুরন্তপনার সেই কৈশোর ডিঙিয়ে যখনই জীবিকার ভার পড়েছে, তখনই সবাই ছুটেছেন যে যার গন্তব্যে। সময় পাল্টানোর সঙ্গে সঙ্গে পাল্টে গেছে মানুষগুলো। কিন্তু স্মৃতিচারণায় কৈশোরের যে কথাগুলো উঠে এল, সেগুলো বড্ড চেনা। চোখে ভেসে ওঠে কৈশোরের চেনা মুখটিও।

‘এসএসসি ব্যাচ ৮৫, দোহারের জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, বেগম আয়েশা পাইলট বালিকা বিদ্যালয়,  মালিকান্দা মেঘুলা স্কুল ও বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয় বিদ্যালয়ের প্রায় শতাধিক বন্ধু একসঙ্গে সারাদিন আড্ডা, খাওয়া, ছবি তোলা, নাচ, গানে মশগুল ছিল। ১৯৮৫ সালে এসএসসি পাস করা বন্ধুবান্ধব ছড়িয়ে আছে বিশ্বজুড়ে। একই ব্যাচের এবং একই বয়সের নারী-পুরুষের এই জমজমাট মিলনমেলা ছিল ব্যতিক্রম। এখানে ছিল না কোনো অভিভাবক, এমনকি জুনিয়ররাও। ফলে নিজেদের মধ্যে আলাপচারিতায় চমৎকার দিন উপভোগ করে সবাই। যেন হারিয়ে গেছে সেই ৯৩ সালে, যখন তাঁরা এসএসসি পরীক্ষা দিয়েছিল।

শুক্রবার (১৬ফেব্রয়ারী ) নয়াবাড়ি ইউনিয়ন পরিষদ এলাকার বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে

অনুষ্ঠিত হয়ে গেলো এসএসসি ‘৮৫ ব্যাচ,দোহার এর  মিলনমেলা। ‘ সকালে অংশগ্রহণকারীদের নিবন্ধনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

দুপুরে উপস্থিত বন্ধুদের পরিচয় পর্ব সেরে আলোচনা, গান পরিবেশনার মধ্য দিয়ে মিলনমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। মিলনমেলার আয়োজকগণ  বলেন, এই বয়সে এতো বন্ধুদের   একত্রিত হওয়া আসলেই কঠিন ব্যাপার। কিন্তু তবুও সবাই এসেছেন।

মিলন মেলায় আগত বান্ধবীরা বলেন, আমাদের একটি বন্ধুত্বের জায়গা দরকার ছিল, সেখান থেকেই মূলত এমন আয়োজন করা। আসলে আমরা  খুবই খুশি এমন আয়োজন করতে পেরে। খুবই ভালো লাগছে যা ভাষায় প্রকাশ করার মতো নয়।

বিকেলে বিভিন্ন খেলাধুলার মধ্য দিয়ে মিলন মেলা সমাপ্তি হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com