1. : admin :
উত্তরায় ৩২ কাঠা সরকারি জমি উদ্ধার করলো প্রশাসন - দৈনিক আমার সময়

উত্তরায় ৩২ কাঠা সরকারি জমি উদ্ধার করলো প্রশাসন

আমার সময় ডেস্ক
    প্রকাশিত : বুধবার, ৭ জুন, ২০২৩

 

উত্তরার বাউনিয়ায় গত ০৬ জুন ২০২৩ তারিখ প্রায় ৮ কোটি ৪০ লক্ষ টাকা মূল্যমানের ৫২ শতক খাস জমি উদ্ধার করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি), মিরপুর রাজস্ব সার্কেল, ঢাকা এর আওতাধীন বাউনিয়া মৌজার সরকারী ১ নং খাস খতিয়ানের সি এস ও এস এ ৫২৯ নং দাগ আর এস ২১২৭ নং দাগ এবং ঢাকা মহানগর জরিপের ১৬০১৪ ও ১৬২২১ নং দাগে ০.৫২০০ একর জমি অবৈধ দখলমুক্ত করে সরকারের দখলে নেয়া হয়েছে। উদ্ধারকৃত ভূমির বর্তমান আনুমানিক বাজার মূল্য ৮,৪০,০০০০০/- ( আট কোটি চল্লিশ লক্ষ টাকা)। উক্ত জমিটি এতোদিন যাবত বিভিন্ন ব্যক্তির দখলে ছিল। সেখানে জমির তফসিল উল্লেখ করে একটি সাইনবোর্ড স্থাপন করা হয়েছে।

ঢাকার জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মমিনুর রহমান জানান, প্রতি সপ্তাহে জেলা প্রশাসন, ঢাকা বিভিন্ন চক্রের অবৈধ দখলে থাকা ৩-৪ টি খাস, পরিত্যাক্ত, অর্পিত ভূমি উদ্ধার করছে। জেলা প্রশাসন একটি নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করে সকল অবৈধ দখলে থাকা সরকারের জমি উদ্ধারে কাজ করছে। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঢাকার সকল জলাশয়, ঝিল, বিল ও পুকুর রক্ষায় জেলা প্রশাসনের কাজ অব্যাহত থাকবে। এতো বিপুল পরিমাণ সরকারি সম্পত্তি উদ্ধারে জনবল সংকট থাকা সত্ত্বেও জেলা প্রশাসন গত ছয় মাসে কয়েক হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে।

জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মমিনুর রহমান এর দিকনির্দেশনায় জনাব শাখী ছেপ, সহকারী কমিশনার (ভূমি), মিরপুর রাজস্ব সার্কেল, ঢাকা ০৬ জুন ২০২৩ খ্রি তারিখে অভিযান পরিচালনা করে খাস জমিটি জেলা প্রশাসনের দখল ও নিয়ন্ত্রনে নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com