1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
অভিনব কায়দায় ল্যাপটপ চুরি,লালবাগ থানার বিশেষ অভিযানে গ্রেফতার ৭ - দৈনিক আমার সময়

অভিনব কায়দায় ল্যাপটপ চুরি,লালবাগ থানার বিশেষ অভিযানে গ্রেফতার ৭

মাসুদ রানা,সিনিয়র রিপোর্টার
    প্রকাশিত : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

 

সাম্প্রতিক সময়ে লালবাগ সহ রাজধানীর বিভিন্ন এলাকায় দিনে দুপুরে বাসা বাড়িতে আত্নীয় স্বজন পরিচয়ে অভিনব কায়দায় চুরি করতেন চক্রটি এমনই এক চুরির মামলার তদন্ত করতে গিয়ে চাঞ্চল্যকর এ তথ্য পায় লালবাগ থানা পুলিশ।সিধেল চুরিতে জড়িত দুর্ধর্ষ চোর চক্র গ্রেপ্তার চুরি মামলায় অভিযোগকারীর ল্যাপটপ, চুরি যাওয়া নগদ ৬০০০ টাকা, মোবাইলসহ অন্যান্য মোট ৪৮ টি বিভিন্ন নামিদামি ব্র্যান্ড এর চোরাই ল্যাপটপ এবং চোরাই ল্যাপটপ বেচাকেনার মোট ৬ লক্ষ ২৪ হাজার টাকা উদ্ধার। সিধেল চোর চক্রের মূল হোতাসহ মোট ৭ জন গ্রেফতার করেছে ডিএমপি লালবাগ থানা পুলিশ।

গত ১২ আগষ্ট ২০২৩ ইং দুপুর ১২. ঘটিকা হতে ১২.৫০ ঘটিকার মধ্যে লালবাগ থানাধীন গঙ্গারাম বাজার লেন এর এক বাসার ৪র্থ তলার দক্ষিন ও উত্তর পার্শ্বের ভাড়াটিয়ার রুম হতে, ৫ম তলার ফ্ল্যাট হতে ০২ টি ল্যাপটপ চুরি হয়।

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: জাফর হোসেন সাংবাদিক দের জানান, চুরির ঘটনায় ভুক্তভোগী লালবাগ থানায় বাদী হয়ে একটা চুরির মামলা দায়ের করেন।মামলা দায়ের হওয়ার পরপর লালবাগ থানার একটি চৌকশ টিম মামলাটি তদন্ত শুরু করে। তথ্য প্রযুক্তি, সিসিটিভি পর্যালোচনা ও বিশ্বস্ত সোর্সের মাধ্যমে এক নম্বর আসামী মোঃ সজীব(২৪) ও তার সহযোগি মোঃ হেলাল উদ্দিন(২৪),মোঃ রিপন(৩২) মোঃ তরিকুল ইসলাম (৩০) ও মোঃ শামীম(২৩) দের বংশাল থানাধীন ফায়ার সার্ভিস এর সামনে থেকে সূত্রে বর্ণিত মামলার আলামত দুইটি মোবাইল ফোন ও চুরি যাওয়া ৬,০০০/-(ছয় হাজার) টাকা উদ্ধার পূর্বক গ্রেফতার করেন।

তিনি আরে জানান আসামীদেরকে চুরি যাওয়া ল্যাপটপ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করিলে তাহারা মোঃ রনি(৩০) কাছে বিক্রয় করেছে বলে জানায়। তথ্য প্রযুক্তির সহায়তায় আসামী মোঃ রনি(৩০)কে লালবাগ থানা এলাকা হতে ০৩(তিন)টি চোরাই মোবাইল সহ গ্রেফতার করা হয়। রনিকে জিজ্ঞাসাবাদে জানায় সে মোঃ আরিফুল ইসলাম সুমন(৩৩) কাছে চুরি যাওয়া ল্যাপটপ দুইটি বিক্রি করেছে।আসামী রনির দেওয়া তথ্য মতে মোঃ আরিফুল ইসলাম সুমন(৩৩) ঢাকার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স লেভেল-৫, ব্লক-বি দোকান নং-২৪ হতে চোরাই যাওয়া একটি ল্যাপটপ উদ্ধারসহ অপর একটি ল্যাপটপের ক্রয়ের তথ্য পাওয়া যায় ।

তার দোকানে থাকা অন্যান্য ল্যাপটপের কাগজপত্র দেখতে চাইলে আসামী মোঃ আরিফুল ইসলাম সুমন(৩৩) ল্যাপটপের বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়।তার দোকানে থাকা আরও ৪৭(সাতচল্লিশ)টি বিভিন্ন ব্রান্ডের ল্যাপটপ এবং চোরাই মালামাল বিক্রয় লব্ধ নগদ ৬,২৪,০০০/-(ছয় লক্ষ চব্বিশ হাজার) টাকা জব্দ করা হয়।উদ্ধারকৃত ল্যাপটপ এবং জব্দকৃত টাকা সংক্রান্তে মামলা প্রক্রিয়াধীন। গ্রেফতারকৃত সকল আসামীদের বিরুদ্ধে চুরি এবং মাদকের একাধিক মামলা রয়েছে বলে ও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com