1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
শ্রীপুরে শিল্প- কারখানার শ্রমিকের অসন্তোষ নিরসনে এমপির মতবিনিময় সভা - দৈনিক আমার সময়

শ্রীপুরে শিল্প- কারখানার শ্রমিকের অসন্তোষ নিরসনে এমপির মতবিনিময় সভা

ওমর ফারুক  , শ্রীপুর গাজীপুর প্রতিনিধি
    প্রকাশিত : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
শ্রমিক অসন্তোষ নিরসন কল্পে, গাজীপুর ৩ আসনের শ্রীপুর উপজেলা,ভাওয়ালগড় – পিরুজালি – মির্জাপুর ইউপির আওতাধীন সকল শিল্প কারখানার মালিক ও সংশ্লিষ্ট অংশীজনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শিল্পকল- কারখানার খাতে বাংলাদেশে সরকারের দেয়া যে নিতি প্রণয়ন করেছেন তা যেনো সঠিকভাবে পালন করেন শিল্প মালিকরা। এবং কোন শ্রমিক যেন তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকেও দৃষ্টি রাখার কথা বলেছেন এমপি ইকবাল হোসেন সবুজ । পাশাপাশি শ্রমিকদেরও মালিকদের প্রতি আন্তরিক হওয়ার কথা জানিয়েছেন।
উক্ত আলোচনা ও মতো বিনিময়
অনুষ্ঠানে প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর ৩ আসনের সাংসদ  জনাব ইকবাল হোসেন সবুজ এমপি । সোমবার সকাল ১১ টায়, শ্রীপুর উপজেলা অডিটোরিয়ামে উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তরিকুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড:সামসুলআলমপ্রধান,উপদেষ্টা পরিচালক শ্রম ও কল কারখানা অধিদপ্তরের উপদেষ্টা পরিচালক জনাব, আহম্মেদ বেলাল। বাংলাদেশ বিটিআরসির ইন্জিনিয়ার রাজিব হায়দার।শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম, ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন, শ্রীপুর উপজেলা আওয়ামিলীগের সভাপতি হুমায়ুন কবির হিমু সহ অন্যান নেতাকর্মীরা। এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন গাজীপুর ৩ আসনের সকল ইউপি চেয়ারম্যান এবং বিভিন্ন শিল্প কারখানার মালিক, কর্মকর্তা  কর্মচারীবৃন্দরা  ।
শ্রমিকদের ন্যায্য দাবী আদায় এবং তাদের সুযোগ সুবিধা নিয়ে মালিক শ্রমিকদের মাঝে মুক্ত আলোচনা করেন গাজীপুর ৩ আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজ। এসময় তিনি বলেন, বর্তমান দেশের চলমান পরিস্থিতিতে শিল্প কারখানার মালিক শ্রমিকদের মাঝে তৃতীয় পক্ষ এসে সৃষ্টি করছে নানা আন্দোলন। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে শিল্প মালিক ও শ্রমিকরা। বর্তমানে BNP জামাতের ষড়যন্ত্রের শিকার হচ্ছে সাধারণ শ্রমিকরা । তারা তাদের নানান কথা বলে উসকে দিয়ে সৃষ্টি করছে  আন্দোলন। অনেক সময় রাস্তাঘাট অবরোধ করে তাণ্ডব চালাচ্ছে, ভাঙচুর করছে শিল্প কারখানা প্রতিষ্ঠান। ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশ এবং দেশের মানুষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com