1. : admin :
"রোগীর অসহায়ত্বের সুযোগ নিয়ে খেলবেন না "শ্রীপুরে সাংসদ ইকবাল হোসেন সবুজ - দৈনিক আমার সময়

“রোগীর অসহায়ত্বের সুযোগ নিয়ে খেলবেন না “শ্রীপুরে সাংসদ ইকবাল হোসেন সবুজ

মহসিন সরকার, শ্রীপুর(গাজীপুর)
    প্রকাশিত : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

 

বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক গুলোর কার্যক্রম মানবিকতার চর্চায় পরিচালনা করার আহবান জানান গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। ক্লিনিক মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “অসুস্থ হলে মানুষ সবচেয়ে অসহায় অবস্থায় থাকে। তাদের অসহায়ত্বের সুযোগে যাতে কোনো কুচক্রী মহল ফায়দা নিতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মানুষের সেবার মান নিশ্চিত করে তারপর অর্থনৈতীক চিন্তা করুন। রোগীর সেবাকে মূল চিন্তা করে আপনাদের প্রতিষ্ঠান পরিচালনা করুন”। ইকবাল হোসেন সবুজ আরও বলেন, “দেশের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে কাজ করে ইতিমধ্যেই জননেত্রী শেখ হাসিনা বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছেন। প্রত্যেক সরকারি হাসপাতালে অবকাঠামো উন্নয়নের পাশাপাশি যান্ত্রিকভাবে পরিপূর্ণ করেছেন। যার ফলশ্রুতিতেই চিকিৎসা ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্য অর্জিত হয়েছে। তাই, শ্রীপুরকে মানবিক উপশহর হিসেবে গড়ে তুলতে বসবাসরত নাগরিকদের যথাযথ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আপনাদের ভূমিকা অত্যাধিক”।বাংলাদেশ প্রাইভেট হসপিটাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশনের গাজীপুরের শ্রীপুর উপজেলা শাখার উদ্যােগে পরিচিতি সভা,ঈদ পুর্নমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শনিবার (২৯ এপ্রিল) দুপুরের দিকে পৌর এলাকার ভাংনাহাটি সবুজ পাতা রিসোর্টে দিনব্যাপী চলে এ আয়োজন।

সংগঠনের শ্রীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সরকারের সঞ্চালনায় ও সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে
প্রধান অতিথি ছিলেন, গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. শামছুল আলম প্রধান,গাজীপুর জেলা আ’লীগের সহসভাপতি সাফি উদ্দিন মোড়ল, উপজেলা আ.লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন,পৌর আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম,শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রণয় ভূষণ দাস,যুবলীগ নেতা হাবিবুর রহমান জুয়েল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাহবুব হাসান, সংগঠনের যুগ্ম সম্পাদক জুনায়েত হাবিব রুবেল, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সোহেল মিয়া প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ভুয়া ডাক্তার সেজে রোগী দেখার বিষয়টি মাঝেমধ্যে মিডিয়াতে উঠে আসে। এগুলো পরিহার করতে হবে। কারো অসহায়ত্বের সুযোগ নেওয়া ঠিক নয়। শ্রীপুরের বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে যাতে এমন ঘটনা না ঘটে সে বিষয় খেয়াল রাখার আহবান জানান তারা।
বিকেলের দিকে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী আয়োজনের সমাপ্তি ঘটে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com