1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন স্কুলে স্কুলছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ - দৈনিক আমার সময়

রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন স্কুলে স্কুলছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ

মোঃ শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন স্কুলে এক স্কুল ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নির্মাণ শ্রমিকদের হামলা ও নির্যাতনে নিহত আকাশ (১৩) হাজি চিনু মিয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র বলে জানা গেছে।
৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) গভীর রাত থেকে ভোর পর্যন্ত আজিজ মহল্লার বরাবো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন লেবার শেডে আক্কাস কনস্ট্রাকশন লিমিটেড নামক ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকরা অমানুষিক শারিরীক নির্যাতন চালায় আকাশের উপর। ভোর সাড়ে পাঁচটার দিকে নিহত আকাশের ফুফু মালতী বেগম আকাশকে উদ্ধার করে বাসায় নেয়। সকালে মালতি বেগম অফিসে গেলে বেলা সাড়ে আটটার দিকে ভাতিজা আকাশের মৃত্যুর খবরে বাসায় ছুটে আসেন। পরে, মোহাম্মদপুর থানা  পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে প্রেরণ করেন।
হামলাকারীরা পলাতক থাকায় কারো বক্তব্যে পাওয়া যায়নি। তবে, নিহত আকাশের ফুফু ও এলাকাবাসি হত্যাকারীদের দ্রুত আটক করে কঠোর শাস্তির দাবি জানান।
সূত্রমতে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে  নির্মাণকারী সংস্থা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) হতে চলতি বছরের ২৩ জানুয়ারী থেকে বিদ্যালয়টির নির্মাণ কাজ শুরু করে আক্কাস কনস্ট্রাকশন লিমিটেড নামক ঠিকাদারী প্রতিষ্ঠান। ৬,৬১,৬৬,৬৭৫ হাজার টাকা ব্যায়ে বিদ্যালয়টির নির্মাণ কাজ শুরুর পর থেকেই মাদক সংশ্লিষ্ট বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সেখানে সংঘটিত হয়ে আসছিলো বলে জানান স্থানীয়রা। তবে, স্কুলছাত্রকে পিটিয়ে হত্যার পরও এখন পর্যন্ত আক্কাস কনস্ট্রাকশন লিমিটেডের পক্ষ থেকে কাউকে দেখা যায়নি এবং কোন বক্তব্যেও পাওয়া যায়নি।
মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান ভূঁইয়া দৈনিক আমার সময়-কে বলেন, অভিযোগ সাপেক্ষে মামলা গ্রহণ করে দ্রুত আসামীদের আটক করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
নিহত স্কুলছাত্র আকাশ এগারো মাস বয়সেই মাকে হারিয়ে ফুফু মালতি বেগমের নিকট প্রাথমিক শিক্ষার গন্ডি পেরিয়ে হাজি চিনু মিয়া উচ্চ বিদ্যালয়ে সবেমাত্র ৬ষ্ঠ শ্রেণীতে পা রেখেছিলো। এমন মর্মান্তিক হত্যাকান্ডের ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আকাশের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায় বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com