1. : admin :
রমজান মাসজুড়ে নাট্যকার বরজাহানের ৩০ মানবিক নাটক - দৈনিক আমার সময়

রমজান মাসজুড়ে নাট্যকার বরজাহানের ৩০ মানবিক নাটক

বিনোদন প্রতিবেদক
    প্রকাশিত : শনিবার, ১ এপ্রিল, ২০২৩

পবিত্র রমজান মাসকে ঘিরে অনুষ্ঠান আয়োজনে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে দীপ্ত টেলিভিশন। ইসলামী অনুষ্ঠানের পাশাপাশি এ মাসের ৩০ দিনেই প্রতিদিন একটি করে সমাজ সচেতনামূলক মৌলিক গল্পের একটি করে মানবিক নাটক প্রচার করছে বেসরকারি এ টেলিভিশনটি।

আর তাদের এই বিশেষ আয়োজনের ৩০টি নাটকই লিখেছেন জনপ্রিয় নাট্যকার বরজাহান হোসেন। এগুলো পরিচালনা করেছেন মো. রুস্তম আলী, এম আাই মনির এবং মিলন চিস্তি। এগুলোতে অভিনয় করেছেন দিলারা জামান,আব্দুল্লাহ রানা,ঝুনা চৌধুরী,সফিক খান দিলু,আহসানুল হক মিনু,আমিন আজাদ,সূচনা শিকদার,রাসেদা রাখি,শেখ স্বপ্না, রেজমিন সেতু, তন্ময় সোহেল, শিশু শিল্পী সজীব সহ প্রমুখ।

প্রথম রোজা থেকে ৩০ রোজা পর্যন্ত প্রতিদিন দুপুর ২:২০ মিনিটে নাটকগুলো প্রচার হচ্ছে বলে জানিয়েছেন বরজাহান হোসেন।

নাটকগুলো সম্পর্কে বরজাহান হোসেন  বলেন, ‘ধন্যবাদ এবং কৃতজ্ঞতা দীপ্ত টিভির প্রতি নাটকগুলো লেখার জন্য নাট্যকার হিসেবে আমাকে সিলেকশন করার জন্য।’

এই নাট্যকার আরও বলেন, ‘সমাজ সচেতন মূলক মাসেজ নির্ভর মূল্যবোধ এর গল্পগুলো ইদানিং হয়না বললেই চলে। কথিত টেন্ডি গল্পের জোয়ারে ভাসছে বাংলা নাটক। টেন্ডি গল্পের আড়ালে জীবন ঘনিষ্ট নাটকের সংখ্যা একেবারেই কম। কিন্ত বাংলা নাটকের বিশাল এক দর্শক আছেন যারা পারিবারিক জীবন বোধ মূল্যবোধের গল্পের নাটকগুলো খোঁজেন। সেই সব দর্শকদের কথা বিবেচনা করে দীপ্ত টিভির এই আয়োজনে অবশ্যই দীপ্ত টিভিকে ধন্যবাদ জানানো উচিত আমাদের।’

এই আয়োজনে যে ধরনের গল্প থাকছে সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি নাটক হচ্ছে, সাতাশ রমজানের পর ভালো হয় যাবো,ঈমান,ঘুষ,সুদ,পিতা-মাতার প্রতি দ্বায়ীত্ব,বাবার প্রতি ভালোবাসা, বাবার স্বপ্ন,প্রতিবেশির প্রতি সঠিক আচরন,বুড়ি এবং বালকের গল্প,রিজিকের মালিক একমাত্র তিনি সহ ইত্যাদি। সবগুলো নাটক নির্মিত হয়েছে মিডিয়া টুডের ব্যানারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com