1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
বিদেশি উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য উত্তরায় শিক্ষা মেলা অনুষ্ঠিত - দৈনিক আমার সময়

বিদেশি উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য উত্তরায় শিক্ষা মেলা অনুষ্ঠিত

নাজমুল ইসলাম ,মন্ডল
    প্রকাশিত : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য রাজধানীর উত্তরায়  আয়োজন করা হয়েছে ‘শিক্ষামেলা’স্টাডি গ্রুপ এডুকেশন ডে। এই মেলায় থাকছে ইউএসএ, ইউকে, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডের বিখ্যাত সব ইউনিভার্সিটির প্রতিনিধিরা। শিক্ষার্থীরা সরাসরি প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পাবেন এই মেলায়।
৩ সেপ্টেম্বর (রবিবার) সকাল ১০ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত ঢাকার উত্তরা লেডিস ক্লাবে বিদেশে উচ্চশিক্ষা নিয়ে কাজ করা স্টাডি গ্রুপের সমন্বয়ে ফেইথ ওভারসিজ লিমিটেড আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান এম.পি।
এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন কাউন্সিলর, ৫৪ নং ওয়ার্ড , কাজী ফরিদুল হক হ্যাপি সভাপতি, FACD-CAB,মোঃ এরমুর রহমান সিনিয়র সহ-সভাপতি FACD-CAB, মোহাম্মদ শরিফুর রহমান কাউন্সিলর ৫১নং ওয়ার্ড, গাজী তারেক ইবনে মোহাম্মদ ,সাধারণ সম্পাদক , FACD-CAB,  মোর্তজা হোসাইন সরকার, সহ-সভাপতি FACD-CAB, সাজাহান মন্ডল সভাপতি বিমানবন্দর থানা আওয়ামী লীগ, মতিউর রহমান মতি সাধারণ সম্পাদক উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগ,FACD-CAB এর মোঃ কামরুল হাসান, মোঃ তানভির রহমান প্রমূখ।
আয়োজকরা জানান, শিক্ষামেলাটি সকল আগ্রহী শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য উন্মুক্ত করা হয়েছে । ইউএসএ, ইউকে, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য শিক্ষামেলাটি নিয়ে এসেছে  বিভিন্ন সুযোগ সুবিধা। মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই দেশগুলোতে স্নাতক ও স্নাতকোত্তর বিভিন্ন বিষয়ে শিক্ষাবৃত্তি সহ পড়তে যাওয়ার সুযোগ, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সুযোগ সুবিধা প্রভৃতি বিষয়ে জানতে পারবেন। এছাড়াও শিক্ষার্থীদের অন্যান্য সকল প্রশ্নের উত্তর দিতে শিক্ষামেলায় রয়েছেন ফেইথ ওভারসিজ লিমিটেডের অভিজ্ঞ একাধিক  কাউন্সিলরবৃন্দ।
মেলার আয়োজক ফেইথ ওভারসিজ লিমিটেডের মুখপাত্র এবং চেয়ারম্যান জনাব মোহাম্মদ গোলাম কিবরিয়া লিটন বলেন, বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্বপ্নপূরণে ফেইথ বরাবরই সচেষ্ট। শিক্ষার্থীদের পছন্দের বিশ্ববিদ্যালয় ও বিষয়ে ভর্তির ব্যাপারে তাদের রয়েছে দীর্ঘ বছরের অভিজ্ঞতা। বিশ্বের উল্লেখযোগ্য সকল বিশ্ববিদ্যালয় এবং উচ্চ শিক্ষায় সহায়ক প্রতিষ্ঠানের সাথে ফেইথ ওভারসিজ লিমিটেডের পার্টনারশিপ রয়েছে। পর্যায়ক্রমে বিগত বছরগুলোতে বেশ কয়েকটি সফল শিক্ষামেলার আয়োজন করেছে ফেইথ ওভারসিজ লিমিটেড। পূর্বের ধারাবাহিকতায় এইবারও তাদের এই শিক্ষামেলাটি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সকল জিজ্ঞাসা ও আকাঙ্ক্ষা পূরণে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
ফেইথ ওভারসিজ লিমিটেড বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য বরাবরই একটি আস্থার নাম। দীর্ঘ বেশ কয়েক বছর যাবৎ শিক্ষার্থীদের তাদের পছন্দের দেশে পড়তে যাওয়ার ক্ষেত্রে ফেইথ ওভারসিজ লিমিটেড তার সাফল্যের হার অব্যাহত রেখেছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতেই ফেইথ ওভারসিজ লিমিটেড এই শিক্ষামেলাটির আয়োজন করা হয়েছে। বিদেশে উচ্চশিক্ষায় পড়ালেখার সুযোগ সুবিধা, শিক্ষাবৃত্তি সহ উন্নত জীবন গড়ার সুযোগ, এই বিষয়গুলোর ওপর গুরুত্বারোপ করেই মেলাটির আয়োজন করা হয়েছে। বিদেশে উচ্চশিক্ষা একজন শিক্ষার্থীর জীবনে যুগান্তকারী পরিবর্তন নিয়ে আসে, তাকে নতুন নতুন বিষয় শেখার সুযোগ করে দেয় এবং বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষদের সাথে সংযুক্ত হতে সাহায্য করে। তবে শিক্ষার্থীদের নিকট প্রয়োজনীয় তথ্যাবলী না থাকায় বিদেশে উচ্চশিক্ষায় পৌঁছানোর এই পথটি সবসময় মসৃণ নাও হতে পারে। শিক্ষার্থীদের এই সমস্যাগুলোর সমাধান করে তাদের স্বপ্নপূরণে ফেইথ ওভারসিজ লিমিটেড নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর একইভাবে এইবারও নতুন শিক্ষার্থীদের জন্য সকল প্রকার প্রয়োজনীয় দিকনির্দেশনা সহ এই মেলাটির আয়োজন করা হয়।
শিক্ষামেলাটিতে শিক্ষার্থীদের জন্য থাকছে আরও বেশ কয়েকটি আকর্ষণীয় অফার। বিদেশে উচ্চশিক্ষার পথে অন্যতম গুরুত্বপূর্ণ ধাপ হচ্ছে IELTS পরীক্ষা। IELTS পরীক্ষায় একটি ভালো স্কোর শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পথ আরও সুগম করে তোলে। এই বিষয়টি বিবেচনায় রেখেই ফেইথ ওভারসিজ লিমিটেড IELTS পরীক্ষার ওপর রাখছে আকর্ষণীয় কুপন জেতার সুযোগ:১. IELTS পরীক্ষার ফি এর ওপর ১০০ শতাংশ ক্যাশব্যাক জেতার সুযোগ
২. IELTS কোর্স ফি এর ওয়েভার কুপন ৩. জেনারেল ইংলিশ কোর্স ফি এর ওয়েভার কুপন
৪. IELTS পরীক্ষার দুইটি ফ্রি মক টেস্টের কুপন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন শিক্ষা একটি সেবামূলক প্রতিষ্ঠান ইতোমধ্যে উত্তরায় অনেক প্রতিষ্ঠান সুমান অর্জন করেছে, ফেইথ ওভারসীজ লিমিটেড ও সুনামের সাথে পরিচালিত হচ্ছে আমি এটার সফলতা কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com