1. : admin :
প্রধানমন্ত্রীর পক্ষে বরগুনায় ২০ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ - দৈনিক আমার সময়

প্রধানমন্ত্রীর পক্ষে বরগুনায় ২০ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
বরগুনায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশ হাজার অসচ্ছল পরিবার পাচ্ছে ঈদ উপহার। বরগুনায় ‘গরীবের বন্ধু’ খ্যাত আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক ও বরগুনা জেলা আওয়ামী লীগের নেতা এস এম মশিউর রহমান শিহাবের অর্থায়নে এ উপহার বিতরণ শুরু হয়েছে।
মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১১ টায় বরগুনা সদরের আয়লা পাতাকাটা ইউনিয়নের বৈকালীন বাজারে এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উপহার বিতরণের শুভ সূচনা করেন তিনি। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়লা পাতাকাটা ইউনিয়ন চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সাবেক চেয়ারম্যান গাজী শামসুল হক।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি কামরুজ্জামান মিঠু, সাবেক সাধারণ সম্পাদক তানভীর হোসাইন, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সদস্য সচিব জাইদুল ইসলাম রাজিব, জেলা তাঁতী লীগের সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান সেলিম, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার সগীর, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. ছালাম, সাধারণ সম্পাদক মজিবুর রহমান প্রমুখ। আগামী ২১ তারিখ পযর্ন্ত জেলার ১৮ টি স্থানে বিশ হাজার পরিবারের মাঝে উপহার হিসেবে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হবে।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ ঈদ সামগ্রী উপহার পেয়ে ষাটোর্ধ বৃদ্ধা আকলিমা বেগম বলেন,’কতো এমপি মন্ত্রী আইলো আর গেলো, কেউ মোগো গরিবের কতা জিগায় না। যা জিগানের মোগো গরিব মানষের বন্ধু শিহাবই জিগায়। ঈদ কোরবানি আইলে এই পোলাডায়ই কেবল মোগো শাড়ি, লুঙ্গি দেয়। আবার শিতেরকালে দেয় কম্বল।
আল্লাহ তুমি পোলাডার মনের আশা পূরণ কইরো, যেন আমাগো এমপি ওইয়া দ্যাশের মানুষের আরও উপকার করতে পারে।‘

এ প্রসঙ্গে এস এম মশিউর রহমান শিহাব বলেন, দীর্ঘ দিন ধরে দরিদ্র ও অসহায় মানুষের পাশে আছি। নিজ কষ্টার্জিত অর্থের সিংহভাগ তাদের পেছনে খরচ করি, বিনিময়ে মানুষের অফুরান ভালবাসা পাচ্ছি। শুধু অর্থ খরচ নয়, প্রচুর সময় ও শ্রম ব্যায় হয় এ কাজ করতে।

বরগুনা-১ আসন থেকে সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করছি। জীবনের একটি বড় সময় দল ও দলের নেতাকর্মী সহ তৃণমূলের অসহায় মানুষের পাশে কাটিয়েছি। সবকিছুই প্রধানমন্ত্রী অবগত রয়েছেন। মনোনয়ন দেয়া না দেয়ার ক্ষেত্রে তার সিদ্ধান্তই চূড়ান্ত। আশা করি তিনি আমার কাজকে মূল্যায়ন করবেন।

বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী এসএম মশিউর রহমান শিহাব দীর্ঘ ১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশ আওয়ামী লীগের অবস্থান শক্তিশালী করতে স্থানীয়ভাবে কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তৃণমূলের দরিদ্র অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রতিবছর ঈদ, কোরবানি ও পূজোয় খাদ্য সামগ্রী, শাড়ী, লুঙ্গি বিতরণ করে আসছেন।
করোনাকালীন সময়ে তিনি বরগুনার সাধারণ মানুষের মাঝে পঞ্চাশ হাজার কেএন ৯৫ মাস্ক, বরগুনা জেনারেল হাসপাতালে ৩টি হাই ফ্লো নেজাল কেনুলা মেশিন সরবরাহ করে ব্যাপক প্রশংসিত হন।

এছাড়াও তিনি প্রতি বছর বরগুনার বিভিন্ন উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা, দারিদ্র্য অসহায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও আর্থিক সহযোগিতা প্রদান, স্থানীয় মসজিদ, মাদ্রাসা ও মন্দির নির্মাণে আর্থিক সহযোগিতা সহ কন্যা দায়গ্রস্থ পিতা ও চিকিৎসা বঞ্চিত অসহায় ও অসুস্থ রোগীদের চিকিৎসায় আর্থিক সহযোগিতা দিয়ে আসছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com