1. : admin :
নিহত হারুন মিয়ার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ  - দৈনিক আমার সময়

নিহত হারুন মিয়ার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ 

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
মোঃ আল মামুন,জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে প্রতিপক্ষের হামলায় নিহত হারুন মিয়ার পরিবারের দুই সদস্য সহ ৬ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে।
বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের কল্যানপুর গ্রামের হেবজু মিয়া নামের এক ব্যক্তি পূর্ববিরোধের জেরে মামলাটি করছেন বলে অভিযোগ করেছেন মামলার প্রধান আসামী হোসেন মিয়া।
নিহত হারুন মিয়ার ফুফাতো ভাই ও মামলার প্রধান আসামী হোসেন মিয়া জানান, উপজেলার পত্তন ইউনিয়নের লক্ষীমুড়া গ্রামের হারুন মিয়ার সাথে একই এলাকার মৃত আমির আলীর ছেলে হেবজু মিয়ার পূর্ব বিরোধ চলে আসছিল। এরই জেরে হেবজু মিয়ার লোকজন হারুন মিয়াসহ তার পরিবারের আরও ৪-৫ জনকে পিটিয়ে জখম করেন। এই ঘটনায় বিজয়নগর থানায় হারুন মিয়া বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি মামলা করেন। পরবর্তীতে গত বছর ৭ অক্টোবর হারুন মিয়া, তার ছেলে আকসার ও ভাতিজাকে নিয়ে বাড়িতে যাওয়ার পথে শেখ হাসিনা সড়কে হেবজু মিয়ার ১০-১৫ জন লোক তাদের উপর আবার অতর্কিত ভাবে হামলা করেন৷ এতে হারুন মিয়ার একটি হাত ও একটি পা ভেঙ্গে যায়। এই ঘটনায় হারুন মিয়ার স্ত্রী ও আমার ভাবী মাজেদা বেগম বাদি হয়ে বিজয়নগর থানায় আরও একটি মামলা দায়ের করেন। তবে হারুন মিয়া গুরুত্বর আহত হওয়ায় তাকে এক মাস হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে হাসপাতাল থেকে তাকে নিজ বাড়িতে নিয়ে গিয়ে চিকিৎসা চলমান রাখা হয়। পরে গত ১০ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় হারুন মারা যান।
তিনি আরও জানান, ওই মামলাটি ৩০২ ধারায় এজাহারযুক্ত হলে এ মামলার ৯ আসামীর মধ্যে ৮জন আসামী ব্রাহ্মণবাড়িয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (বিজয়নগর) আদালতে হাজির হয়। এ ৮জন আসামী করিম মিয়া (৫০), মোতালিব মিয়া (৪০) লিলু মিয়া (৩২), লিটন (২০), সুমন মিয়া (২০), আব্দুল আহাদ (৪০), হেবজু মিয়া (৪০), আলমগীর মিয়া (৪০) হাজির হয়ে জামিনের আবেদন করেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (বিজয়নগর) বিচারক শাখাওয়াত হোসেন তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন৷ এ ঘটনায় তারা জামিনে বের হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে হেবজু মিয়া নেতৃত্বে একটি মিথ্যা মামলা করেন। নিহত হারুন হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসিসহ তাদের বিরুদ্ধে মিথ্যা মামলার সঠিক তদন্তের দাবি করেন।
বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাজু আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি তদন্তাধীন আছে,তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com