1. : admin :
তিনদিন আগে ভয়াবহতার রেশ না কাটতেই ফের থানচিতে পুড়ল আরো ৫৫টি ব্যবসায়িক প্রতিষ্ঠান - দৈনিক আমার সময়

তিনদিন আগে ভয়াবহতার রেশ না কাটতেই ফের থানচিতে পুড়ল আরো ৫৫টি ব্যবসায়িক প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
অংছাইচিং মারমা(অংসাইং),প্রতিনিধি, থানচি,বান্দরবান

বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলায় গত ২২’শে মার্চ বলীবাজারে অগ্নিকাণ্ডে ৫৩টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের(দোকান) পুড়ে যাওয়ার ভয়াবহ ঘটনার রেশ কাটতে না কাটতেই মাত্র তিনদিনের মাথায় আজ ২৫’শে মার্চে ফের ভয়াবহ আগুনের শিখার থাবা লাগলো থানচিবাসীর জনজীবনে!
অদ্য দিবসের সকাল আনুমানিক ৮ঃ২০টা ঘটিকায় সংশ্লিষ্ট উপজেলা সদরের কোলঘেঁষে অবস্থিত থানচি বাজারে এই দূর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের মতে, বাজারে পূর্বেদিকে অবস্থিত মায়া গেস্ট হাউজ থেকে আগুনের সূত্রপাত ঘটে। থানচি ফায়ার সার্ভিস সাব-স্টেশনের কর্তব্যরত অফিসার মোঃ ইসমাইলের মতে, তাঁরা সকাল ৮ঃ৩০টার নাগাদ দুর্ঘটনার খবর পেয়ে স্পটে গিয়ে তাঁদের দু’টি ইউনিট ও স্থানীয়দের দীর্ঘ প্রায় দুই ঘটার আপ্রাণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে সম্ভব হয়েছে।
এদিকে ঘটনাস্থল প্রত্যক্ষ পরিদর্শনে এসেছিলেন থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও থানচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব থোয়াইহ্লামং মারমা; বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য জনাব বাশৈচিং চৌধুরী এবং থানচি উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবুল মনসুর ও অন্যান্য ব্যক্তিবর্গ।

পরিদর্শনকালে জনাব চেয়ারম্যান থানচিবাসী’সহ সকলকে আগুন ব্যবহারের আরো বেশি সতর্ক হওয়ার অনুরোধ জানিয়েছেন। তাছাড়া, জেলা পরিষদের সদস্য জনাব চৌধুরী পরপর এমন দু’টি ঘটনার জন্য অত্যন্ত দুঃখ প্রকাশ করেছেন। অন্যদিকে ইউএনও জনাব মনসুর এর মতে, অগ্নিকান্ডে ৫৫টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক কোটি দশেক ছাড়িয়ে যাবে বলে মন্তব্য করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com