1. : admin :
টেকনাফে ঘূর্ণিঝড় মোখা'য় ক্ষতিগ্রস্ত পরিবারের আর্তনাদ - দৈনিক আমার সময়

টেকনাফে ঘূর্ণিঝড় মোখা’য় ক্ষতিগ্রস্ত পরিবারের আর্তনাদ

আখতার হোসেন হিরু টেকনাফ (কক্সবাজার)
    প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
টেকনাফ উপজেলার অন্তর্গত বাহারছড়া, সদর ও সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকায় ঘৃর্নিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সরে জমিনে পরিদর্শন করে দেখা যায়। শত শত কাঁচা ঘর বাড়ী, পানের বরজ, গাছ-গাছালি ভেঙে মাটির সাথে মিশে হাহাকার হয়ে পড়েছে ক্ষতিগ্রস্ত পরিবার। এ সমস্ত পরিবারের লোকজন খোলা আকাশের নিচে দিনযাপন করছে বলে জানিয়েছেন।
সাবরাং ইউপির ৪নং ওয়ার্ডের শামশুল আলম জানান আমার ০৪নং ওয়ার্ডের পানের বরজ হতে শুরু করে গাছ গাছালি ও কাঁচা ঘর বাড়ি সহ অনেক ক্ষতি হয়েছে অথচ এখন ও কোন ধরনের সহযোগিতা পাওয়া যায়নি ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম জানান, ঘুর্নিঝড়ে সেন্টমার্টির মত আমার ব্যাপক ক্ষতি হয়েছে। ৩’শ হতে ৩৫০ টি কাচা ঘরবাড়ি সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু সরকারি ভাবে আজ পর্যন্ত কোন ত্রান বা নগদ অর্থ পায়নি। ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজনের একদিকে খাদ্য সংকট অপর দিকে পানীয় জলের সংকটে পড়েছে।
অন্যদিকে বাহার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন  বাহারছড়া ইউনিয়নে পানের বরজ প্রায় ৩’শ, মুরগির খামার, কাঁচা বাড়ি ঘর এবং সুপারি বাগান সহ ব্যাপক ক্ষতি হয়েছে। এখনো পর্যন্ত সরকারিভাবে কোন আর্থিক সহযোগিতা আসেনি। তবে প্রত্যেকটা ওয়ার্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও কে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com