1. : admin :
টিয়া পাখি উদ্ধারে গিয়ে স্বেচ্ছাসেবীর মৃত্যু : ক্ষতিপূরণ প্রশ্নে হাইকোর্টের রুল - দৈনিক আমার সময়

টিয়া পাখি উদ্ধারে গিয়ে স্বেচ্ছাসেবীর মৃত্যু : ক্ষতিপূরণ প্রশ্নে হাইকোর্টের রুল

আমার সময় অনলাইন
    প্রকাশিত : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

টিয়া পাখি উদ্ধারে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়া স্বেচ্ছাসেবী তাশফিয়ান আতিফের পরিবারকে ক্ষতিপূরণ কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছে হাইকোর্ট।

নিহত উদ্ধারকর্মী আতিফের মা তানজিনা রহমান টুম্পার রিটের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মোহাম্মদ আতাবুল্লা’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম শাহজাহান আকন্দ মাসুম। আর রাষ্ট্র পক্ষে ছিলেন সহকারী এটর্নি জেনারেল সেলিম আজাদ।

যথাযথ প্রশিক্ষণ ছাড়া কোন ‘অ্যানিমেল রেসকিউ’ প্রতিষ্ঠান যাতে কাজ করতে না পারে, সে বিষয়ে পদক্ষেপ নিতে পুলিশের আইজি’র প্রতি নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।
ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বিদ্যুতের তারে আটকে পড়া টিয়া পাখি উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট ‘রবিনহুড দ্যা অ্যানিমেল রেসকিউ সোসাইটি’র সদস্য তাশফিয়ান আতিফ চিকিৎসাধীন অবস্থায় গত ২২ ডিসেম্বর মারা যান। আতিফকে দগ্ধ অবস্থায় প্রথমে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরবর্তীতে শুক্রবার মধ্যরাতে তিনি মারা যান। আগেরদিন সন্ধ্যা ৬টার দিকে কেরানীগঞ্জের হাসনাবাদ ইনসাফ বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com