1. : admin :
জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ - দৈনিক আমার সময়

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ

মোঃ ইসমাইল হোসেন সজীব, চাটখিল নোয়াখালী
    প্রকাশিত : রবিবার, ৭ মে, ২০২৩

 বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ডাকে শাখা সমুহের উদ্যোগে ৭ মে রবিবার মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পাঠানো হয়েছে। ‘সামাজিক দায়বদ্ধতা গড়ে উঠুক আধুনিক সাংবাদিকতা” শ্লোগানকে সামনে রেখে (১-৭) মে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে সারাদেশের ন্যায় নোয়াখালী চাটখিল শাখায় সন্ধ্যা ৭ টায় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে পাঠানো হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের গাজীপুর, রংপুর, বগুড়া, রাজবাড়ী, নীলফামারী, নোয়াখালী, মাদারীপুর, ফরিদপুর, শরীয়তপুর,খুলনার পাইকগাছা, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নওগাঁ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, বরিশালের গৌরনদী, বরগুনার তালতলী, পটুয়খালীর কুয়াকাটা-মহিপুর, নরসিংদী, ময়মনসিংহের ফুলপুর, কক্সবাজারের মহেশখালী, টেকনাফসহ বিভিন্ন এলাকা থেকে একযোগে স্মারকলিপি পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ৭ মে ৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের শেষ দিনে সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রতিবছরের ন্যায় একযোগে দেশের সকল জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে  এবছরও স্মারকলিপি প্রদান করা হয়।
সপ্তাহটি প্রতিবছর (১-৭) মে উদযাপন হয়ে আসছে বিগত ৫ বছর ধরে। এ বছর ৬ষ্ঠ বারের মত নানা আয়োজনে দেশের বিভিন্ন এলাকায় একযোগে পালিত হচ্ছে। সংগঠনের উদ্যোগে দুটি ব্যাচে ৪শ জনকে সাংবাদিকতা প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে,সমাজের নানা পেশার মানুষের সপ্তাহ ব্যাপী কর্মসূচী আছে। কিন্তু গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের কোন সপ্তাহ নেই। বলা হয়, দেশে শিক্ষা সপ্তাহ,কৃষি সপ্তাহ, পুলিশ সপ্তাহ, স্বাস্থ্য সেবা সপ্তাহ, ফায়ার সপ্তাহ, নারী সপ্তাহ, শিশু সপ্তাহ, প্রকৌশল সপ্তাহ থেকে শুরু করে অগনিত দিবস রয়েছে যা রাষ্ট্র কর্তৃক পালিত হয়ে আসছে। কিন্তু ৩ মে গণমাধ্যমের একটি দিবস যা বাংলাদেশ ছাড়া সারাবিশ্বের অধিকাংশ দেশে রাষ্ট্রীয় ভাবে পালিত হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গণমাধ্যম দিবসকে মাঝে রেখে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৭ সাল থেকে পালিত হচ্ছে। সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি লাভ করলে পিঁছিয়ে পড়া এদেশের গণমাধ্যম অঙ্গনের সাথে জড়িতরা তাদের সমস্যা, সম্ভাবনা নিয়ে কথা বলার সুযোগ পাবেন।

গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের ১৪ দফার প্রচার প্রচারণা, লিফলেট বিতরণ, আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষণ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, নতুন সদস্য সংগ্রহ, সেরা শাখা ও সংগঠক সম্মাননা, সাংবাদিক বান্ধব গুণীজন সম্মাননা ও বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করা হয়। আগামী ২০ মে ঢাকায় আলোচনা, সনদ বিতরণ, বিশেষ ম্যাগাজিন মিডিয় ক্যানভাস প্রকাশ, সেরা সংগঠন, সেরা সংগঠক,গুণীজন সংবধর্ধণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা রয়েছে।

গণমাধ্যম সপ্তাহটি সারাদেশে উদযাপিত হওয়ায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অচিরেই গণমাধ্যম সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি পাবে ইনশাআল্লাহ,স্বীকৃতি পেলে এই অর্জন কেবল আপনাদেরই,তিনি ১৪ দফা দাবি আদায়ে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com