1. : admin :
ঘনঘন অগ্নিকাণ্ড নাশকতা কি না তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর - দৈনিক আমার সময়

ঘনঘন অগ্নিকাণ্ড নাশকতা কি না তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩

দেশে বিভিন্ন মার্কেটে ঘনঘন আগুনের ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র বা এটি নাশকতা কি না তা খতিয়ে দেখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৫ এপ্রিল) সকালে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্বকালে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব হাসান জাহিদ তুষার সাংবাদিকদের এই তথ্য জানান।

অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কি না তাও তদন্ত করে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তারা অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্নপন্থা অবলম্বন করছে কি না তা খতিয়ে দেখতে হবে। সবাইকে আরও বেশি সচেতন থাকতে হবে। সবার নিজস্ব উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষ থেকে সব প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় প্রধানমন্ত্রী দেশব্যাপী গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে নজরদারি বাড়ানোর নির্দেশ দেন।

যেকোনো অগ্নিকাণ্ডের সময় জনসাধারণের অহেতুক ভিড় করার সমালোচনাও করেন সরকারপ্রধান। ফায়ার সার্ভিসের আগুন নেভানোর কাজে বাধা দিলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

 

এর আগে শনিবার ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর নিউ মার্কেটের পাশে নিউ সুপার মার্কেটে আগুন লাগে। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো আগুন পুরোপুরি নেভেনি। সম্প্রতি বঙ্গবাজারসহ রাজধানীতে আরও কয়েকটি আগুনের ঘটনা ঘটেছে। এতে ব্যবসায়ীরা ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছেন।

এদিকে নিউ সুপার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণের কাজে তদারকির সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এটি নাশকতা কি না সেটি খতিয়ে দেখতে পুলিশ ও গোয়েন্দাদের প্রতি অনুরোধ জানান। তবে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শনকালে জানিয়েছেন, এখানে নাশকতার কোনো আলামত এখনো পাওয়া যায়নি। এটা নিছক দুর্ঘটনা।

সম্প্রতি আরও কয়েকটি অগ্নিকাণ্ডের পর সেটি নাশকতা কি না সেটা নিয়ে প্রশ্ন ওঠে। তবে তদন্তে এমন কোনো তথ্য এখনো পাননি সংশ্লিষ্টরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com