1. : admin :
গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় এক জনের মৃত্যু - দৈনিক আমার সময়

গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় এক জনের মৃত্যু

মোঃ আল মামুন,জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া
    প্রকাশিত : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় এক জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।মঙ্গলবার (১৬ মে) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ক্ষুদ্র ব্রাহ্মণবাড়িয়া গ্রামের মৃত আবদুল মালেক মিয়ার ছোট ছেলে মো. জালাল মিয়ার (৩২) ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠে।
স্থানীয় সূত্রে জানা যায়, মৃত. মো. জালাল মিয়া কিছুদিন আগে ঢাকা থেকে চোখের অপারেশন করিয়ে বাড়িতে এসেছেন এবং তিনি সুস্থ ছিলেন। হঠাৎ শরীর দূর্বল হলে ক্ষুদ্র ব্রাহ্মণবাড়িয়া গ্রামের বাজারে শাহজালাল মেডিকেল ফার্মেসির চিকিৎসক এম এ মামুনের কাছে গেলে উনি একটা স্যালাইন দিয়ে তার চেম্বারে শুয়ে রাখেন। কিছুক্ষণ যাবার পর রোগীর সারা শব্দ না পেয়ে চিকিৎসক রোগীর বাড়িতে খবর পৌঁছায় তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যেতে হবে। তৎখানিক তাকে  ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মৃত.জালাল মিয়ার বড়ভাই মজনু মিয়া বলেন, আমার ভাই সুস্থ ছিলো, হঠাৎ শরীর দূর্বল দেখা দিলে শাহজালাল ফার্মেসীর ডা. মামুনের কাছে গেলে তার অবস্থা দেখে তার শরীরে স্যালাইন লাগান কিছুক্ষণ পরেই ডা. মামুন বলতেছে সদর হাসপাতালে নিয়ে যেতে হবে। আমরা ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার জানান সে আগেই মারা গেছেন। আমরা গ্রামের শালিসকারকদের জানালে তারা পল্লী চিকিৎসককে চাপ দিলে পল্লী চিকিৎসক এম এ মামুন ভুল স্বীকার করেন। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বিষয়টি ধামাচাপা দিতে গ্রামের শালিসকারকদের মাধ্যমে রফাদফা করেন।
এ বিষয়ে শাহজালাল ফার্মেসীর চিকিৎসক মামুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়টা শালীসকারক গণ দেখছেন এ কথা বলে ফোন কেটে দেন।
এ বিষয়টি ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন বলেন, ঘটনার বিষয়ে অবগত ছিলাম কিন্তু আমরা কোন অভিযোগ পাইনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com