1. : admin :
কক্সবাজার পৌর নির্বাচনে নতুন ভোটাদের পছন্দের তালিকায় মেয়র প্রার্থী: মাহবুবুর রহমান চৌধুরী  - দৈনিক আমার সময়

কক্সবাজার পৌর নির্বাচনে নতুন ভোটাদের পছন্দের তালিকায় মেয়র প্রার্থী: মাহবুবুর রহমান চৌধুরী 

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি
    প্রকাশিত : শুক্রবার, ২৬ মে, ২০২৩
কক্সবাজার পৌর নির্বাচনে ভোট প্রদানের দিন যত ঘনিয়ে আসছে পৌর এলাকার পাড়া,মহল্লা, চায়ের দোকান থেকে বন্ধুদের আড্ডার বিষয় হয়ে উঠেছে পৌর নির্বাচন। তরুণ ভোটারেরা করছেন চুলচেরা বিশ্লেষণ। এদিকে তরুণ,শিক্ষিত,প্রতিশ্রুতিশীল ভোটারদের মনযোগ পেতে মরিয়া সকল প্রার্থী। তরুণেরা নিজ নিজ এলাকার সংকট ও সমস্যা সম্পর্কে ওয়াকেবহাল৷ তরুণেরা বলছেন মিথ্যা প্রতিশ্রুতি নয় চাই সত্যিকারের পরিবর্তন৷
কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকা প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী মাসেদুল হক রাশেদ, জোসনা হক, জগদীশ বড়ুয়া ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ জাহেদুর রহমান।
এই ০৫ জন প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের মাহবুবুর রহমান চৌধুরী কে নিয়েই সবচেয়ে বেশি আলোচনা চলছে তরুণ ভোটারদের মধ্যে।
মিথ্যা প্রতিশ্রুতি,কালো টাকা, পেশিশক্তির দাপটের বিপরীতে তরুণ ভোটারেরা কক্সবাজার পৌর এলাকার বিভিন্ন সংকট সমস্যা নিরসনের জন্য একজন নির্ভরযোগ্য প্রার্থীকেই ভোট দিবেন এমনটাই মন্তব্য করেছেন কক্সবাজার নাগরিক আন্দোলনের সদস্য সচিব মনির মোবারক।
কক্সবাজার পৌর এলাকায় বেড়েছে মাদকের আগ্রাসন,জলাবদ্ধতা ও অপরিছন্নতা পৌরবাসীর নিত্যদিনের দূর্ভোগ। বিভিন্ন পাড়া মহল্লায় গড়ে উঠা কিশোর গ্যাং এর কর্মকান্ড, ইভটিজিং সহ নানা সামাজিক অবক্ষয়ে জর্জরিত পৌর এলাকা।
কক্সবাজার পৌর এলাকার সংকট সমস্যা নিরসনে এবং আধুনিক কক্সবাজার নির্মানে পৌর এলাকার তরুণদের আস্থা মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী’র প্রতি৷
কক্সবাজার শহরের বাজারঘাটা নাপিত পুকুর সংলগ্ন পার্কে প্রতিদিন সন্ধ্যায় আড্ডায় মাতেন তরুণ প্রকৌশলী ইয়াসিন এবং তাঁর বন্ধুরা৷ সেই আড্ডায় যোগ দিয়ে পৌর নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে সেখানে উপস্থিত তরুনেরা বলেন এবার মূলত ভোটের লড়াই হবে মাহবুবুর রহমান চৌধুরী এবং মাসেদুল হক রাশেদের মধ্যে।
বেসরকারী উন্নয়ন সংস্থায় কর্মরত তরুণ প্রকৌশলী ইয়াসিন হুদা শামস বলেন, “মাহবুবুর রহমান চৌধুরী একবার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছেন এবং দীর্ঘদিন কাউন্সিলর ছিলেন। সেক্ষেত্রে তিনি পৌরসভা পরিচালনায় তাঁর দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারবেন।”
এদিকে কক্সবাজার পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে একদল তরুণ বাড়ি বাড়ি গিয়ে নৌকা মার্কায় মাহবুবুর রহমান চৌধুরীর জন্য ভোট চাইছেন। নির্বাচনী জনসংযোগে তরুণদের উপস্থিতি চোখে পড়ার মতো।
কক্সবাজার আদালত পাড়ার ক্যান্টিনে আড্ডারত তরুণ আইনজীবিদেরও আড্ডার মূখ্য বিষয় পৌর নির্বাচন৷ সেই আড্ডার মধ্যমনি আইনজীবি জহিরুল ইসলাম জানান,
“কক্সবাজার পৌরসভার উন্নয়নের জন্য মাহবুবুর রহমান চৌধুরী কে প্রয়োজন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হলে এলাকার উন্নয়নে বাজেট বরাদ্দ সহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের উপর মহলের সুদৃষ্টি থাকবে কক্সবাজার পৌরসভার উপর। তাতে লাভবান হবেন পৌর এলাকার জনগণ।”
তরুণ নারী উদ্যোক্তা নাসরিন জাহান বলেন,”প্রচারণা এবং ভোটারদের সাথে গণসংযোগের সময় মাহবুবুর রহমানের ভদ্রতা,নম্রতা এবং নির্বাচন কেন্দ্রীক বক্তব্য ও ফেসবুক পোস্টে এখনো পর্যন্ত ঔদ্ধত্যে,হুমকি প্রদর্শন না করার বিষয়টি আমার নজর কেড়েছে। আমরা সাধারন জনগন শান্তিপ্রিয় একজন মানুষকে পৌর মেয়র হিসেবে চাই। “
কক্সবাজার পৌর এলাকার সমস্যা গুলো চিহ্নিত। সমস্যা সমাধানে মেয়র প্রার্থীদের বাস্তব প্রতিশ্রুতি,অভিজ্ঞতাকে প্রাধান্য দিতে চাই তরুণ ভোটারেরা।
এছাড়াও ফেসবুক সহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্নধর্মী প্রচারণা,গণসংযোগে আন্তরিকতার বহিঃপ্রকাশ,প্রাথীর শিক্ষাগত যোগ্যতা সহ বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করবে তরুণ প্রজন্মের ভোটারদের মূল্যাবান রায় এমনটা মনে করেন সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com