1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
১১ক্যাটারিতে শ্রীপুরের সেরা প্রতিষ্ঠান আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ - দৈনিক আমার সময়

১১ক্যাটারিতে শ্রীপুরের সেরা প্রতিষ্ঠান আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ

ওমর ফারুক,  শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি
    প্রকাশিত : বুধবার, ১ মে, ২০২৪
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪-এ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১১টি ক্যাটাগরিতে সেরার স্থান অর্জন করেছে গাজীপুরের অন্যতম বিদ্যাপীঠ শ্রীপুরের আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ।
বুধবার (১মে) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম সাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করা হয়।
সুত্র জানায়, কলেজ পর্যায়ে শ্রীপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ “প্রতিষ্ঠান” নির্বাচিত হয়েছে আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ,সেরা শিক্ষক একই কলেজের আই.সিটি প্রভাষক মোহাম্মদ হাবিবুর রহমান ও শ্রেষ্ঠ শিক্ষার্থী একই কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণীর ছাত্রী লাবিবা আলদিন জিসা।
বাকি ৮টি ক্যাটাগরি যথাক্রমে
ইংরেজি বক্তব্য, বাংলা কবিতা আবৃত্তি ও বিতর্ক প্রতিযোগীতায় আব্দুল আউয়াল ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী লাবিবা আলদিন জিসা পুরুষ্কার পেয়েছেন। এছাড়াও দেশাত্মবোধক গানে একই কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী তানজিলা আক্তার মনিরা, রাবিন্দ্র সংগীতে একাদশ শ্রেণীর শিক্ষার্থী মো: জিহাদ, নজরুল সংগীতে একই কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মাহমুদা আক্তার, লোকসংগীতে একই কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী আরাফাত ইসলাম এবং জারী গানে একই কলেজের আরাফাত ইসলাম ও তাঁর দল সেরার পুরস্কার পেয়েছেন।
জানা যায়, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে শিক্ষা মন্ত্রণালয় সারা দেশে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে উদযাপন কমিটির বিচার বিবেচনায় এ ফলাফল ঘোষণা করে। যেখানে শ্রেনি কার্যক্রম, সামাজিক কার্যক্রম, শিক্ষার্থীদের গাইডলাইন, বিভিন্ন বিষয়ে ট্রেনিংয়ের ফলাফল, আইসিটি বিষয়ে দক্ষতা ইত্যাদি পর্যালোচনা করা হয়।
সেরা শিক্ষক নির্বাচিত হয়ে আব্দুল আউয়াল ডিগ্রি কলেজর আই.সিটি বিষয়ের প্রভাষক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন,”স্বীকৃতি পেতে ভালোই লাগে সেরা যদি হয় কর্মে সততা, নিষ্ঠা, দায়িত্বশীলতা ও সময়ানুবর্তিতার সফলকাম হওয়া। নিজের ভোগ-বিলাসীতা ভুলে ন্যায়-নিষ্ঠার সাথে আপোষহীনভাবে শিক্ষার্থী ও সমাজ সংস্কারে বিশেষ ভূমিকা রাখা একজন শিক্ষকের নৈতিক দায়িত্ব। আমি এই দায়িত্ববোধ থেকেই শিক্ষকতা পেশা উপভোগ করি। আমার প্রতিষ্ঠান প্রধান, সহকর্মী, ব্যবস্থাপনা কমিটি, শিক্ষার্থী ও অভিভাবকের একান্ত সহযোগিতা ও পরিবার, বন্ধু, শিক্ষকের অনুপ্রেরণায় আমাকে এতদূর নিয়ে এসেছে । জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ শ্রীপুর উপজেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে স্বীকৃতি আমাকে শিক্ষকতার প্রতি আরও কর্তব্যপরায়ন করে তুলবে। এই স্বীকৃতির মর্যাদা রক্ষা করে আরোও গুনগত শিক্ষাদানে বরাবরের মত আগামীতেও সবার সহযোগিতা চাই”।
সেরা প্রতিষ্ঠানের পুরষ্কার পেয়ে আব্দুল আউয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম বলেন,” ১১ ক্যাটাগরিতে সেরার পুরস্কার পেয়ে আমি প্রতিষ্ঠান প্রধান হিসেবে নিজেকে ধন্য মনে করছি। আমি মনে করি এ অর্জন আমার কলেজের সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের। কেননা, সকলের সম্মিলিত চেষ্টায় আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ এগিয়ে যাবে জ্ঞানের সন্ধানে। তৈরি হবে লাখো লাখো সত্যের প্রতীক।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম দৈনিক আমার সময়কে বলেন, প্রতি বছরের ন্যায় এবারও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে শিক্ষা সপ্তাহ উদযাপন করা হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগীদের যাচাই-বাছাই শেষে এ ফলাফল ঘোষণা করে উপজেলা কমিটি। শিক্ষায় অনবদ্য ভূমিকায় সেরাদের জন্য শুভকামনা। বিজয়ীরা জেলা ও বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করবে। সেরার এ স্থান যাতে তাঁরা ধরে রেখে আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে পারে এ কামনাই করি”।
উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছিলেন গাজীপুরের শ্রীপুরের আব্দুল আউয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, সেরা শ্রেণী শিক্ষক একই কলেজের আই.সিটি বিষয়ের প্রভাষক মোহাম্মদ হাবিবুর রহমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com