1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
সমুদ্র সৈকতে কয়েকদিনের টানা ছুটিতে লাখো পর্যটকের পদভারে মুখর - দৈনিক আমার সময়

সমুদ্র সৈকতে কয়েকদিনের টানা ছুটিতে লাখো পর্যটকের পদভারে মুখর

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি
    প্রকাশিত : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
সমুদ্র নগরী পর্যটন জেলা শহর কক্সবাজারে সাপ্তাহিক টানা ৩ দিনের ছুটিতে এসেছে লাখো পর্যটক।
গেল বৃহস্পতিবার ও শুক্রবার থেকে শনিবার এ তিনদিন পর্যটকে ভরপুর থাকবে কক্সবাজার এমনটাই জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্ট সকল সেক্টরের ব্যবসায়ীগণ।
এ তিন দিন সরকারি ছুটি সাথে বুধবার থেকে শুরু হওয়া পর্যটন মেলা উপলক্ষে থাকছে আবাসিক হোটেল থেকে শুরু করে ১৫ টি খাতে ছাড়। ফলে এ সময়টাকে কক্সবাজারে বেড়ানোর সুবর্ণ সুযোগ বলে মনে করছেন পর্যটকেরা। রাজধানী ঢাকা থেকে আসা নুরুল হক জিহাদী, আলফাজ সরকার আকাশ, উম্মে কুলসুম লিপি, রাফসান মাহামুদ সহ পর্যটকরা জানান, পর্যটন মেলা সাথে সমুদ্র সৈকত দুটো একসাথে উপভোগ করার লক্ষ্যেই পরিবার নিয়ে কক্সবাজার আসা। গাজীপুর থেকে আসা পর্যটক তসলিমা হাসান জানান, টানা তিনদিনের ছুটি তাই কক্সবাজার আসা, সাথে পর্যটন মেলা উপলক্ষ্যে নানান আয়োজন দেখে বেশ ভালো লেগেছে।
কক্সবাজারের কলাতলী সাগরতীরের তারকা মানের হোটেল সায়মনের অপারেশন ম্যানেজার কামরুল হাসান জানান,কক্সবাজার তারকা মানের হোটেল গুলো প্রায় শতভাগ বুকিং হয়ে গেছে। অন্যদিকে তারকামানের হোটেল সী- গালের কর্মকর্তারা জানান, পর্যটন মেলা উপলক্ষে ৬০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে এবং হোটেল সীগালের ৯৫ শতাংশ রুম বুকিং হয়ে গেছে। সবমিলিয়ে টানা ছুটির এই ৩ দিন কক্সবাজারে আসবে অন্ততঃ ৬ লাখ পর্যটক এমনই মনে করছেন পর্যটন ব্যবসায়ীরা।  কক্সবাজার বীচ মেনেজমেন্ট কমিটির সদস্য ও  টুয়াকের প্রতিষ্ঠা সভাপতি, টেকনাফ সেন্টমার্টিন নৌ রোড় ষ্টিয়ারিং কমিটির চেয়ারম্যান এস এম কিবরিয়া খান জানান, এরই মধ্য পর্যটকবাহী জাহাজে করে ৫৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন গেল নান শ্রৈণীর পর্যটক। এতোমধ্য ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার আজ ২৯ শে সেপ্টেম্বর শুক্রবার দুপুরে ঘুরি ঘুরি বৃষ্টি হয়েছে, সব কিছু মিলে পরিবেশ পরিস্থিতি ভাল হলে আরও বেশি  পর্যটক সমাগমে সম্ভাবনা রয়েছে তিনি এমনটি আশা করছেন। এদিকে চলমান পর্যটন মেলা ও বীচ কার্ণিভাল উৎসবের লাবনী পয়েন্ট  রয়েছে ভিন্ন ভিন্ন খাবারে স্টল এতে স্থানীয়রা সহ পর্যটকরা পরিবার পরিজন নিয়ে নিরাপদে ঘুরে ফিরে তাদের পছন্দের তৈরি করা তালিকা দেখে সিফোড, পাসপোড, জুসবার সহ সাজসন্ধে খেয়ে নিচ্ছেন।
স্টল পাঙ্গনের ৬৯ নম্বর স্টল ক্যাফে ৭১ ফোডজনশনে সিও মোহাম্মদ আশফাক আহমেদ ইভান জানান, মেলা শুরু থেকে তিন দিন পর্যন্ত নানা শ্রেণীর পর্যটক সহ স্থানীয়রা আমার স্টলে এসে বিভিন্ন রকম সুলভ মূল্যের খাবার খাচ্ছেন।
সেই সঙ্গে বিচা বিক্রিও অনেক ভাল হচ্ছে- মেলা উপলক্ষে আগত পর্যটকদের সেবা দিতে পেরে আমাদের ও অনেক আনন্দ লাগছে। আশাকরি সপ্তাহব্যাপী চলমান এ মেলা এভাবে চলতে থাকলে পর্যটন সেক্টর দেশের জন্য বিশাল ভূমিকা রাখবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com