1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
সবার সহযোগিতায় বিআরটিসি এগিয়ে যাচ্ছে : বিআরটিসি চেয়ারম্যান - দৈনিক আমার সময়

সবার সহযোগিতায় বিআরটিসি এগিয়ে যাচ্ছে : বিআরটিসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
    প্রকাশিত : রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) চেয়ারম্যান তাজুল ইসলাম বলেছেন, সবার সহযোগিতায় এখন এগিয়ে যাচ্ছে বিআরটিসি।বিআরটিসি পরিবহন সেবায় নগর পরিবহন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিআরটিসি’র বাস সার্ভিস, পর্যটক বাস সার্ভিস, বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শাটল বাস সার্ভিসসহ এবং ছাত্র-ছাত্রীদের হাফ ভাড়ায় পরিবহন সেবা চালু রেখেছে। 

রবিবার (২৮ জানুয়ারি) সকাল ১১টায় বিআরটিসি’র প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। পর্ষদ সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসি’র চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

সভায় আলোচ্য সূচি উপস্থাপন করেন এস, এম, কামরুজ্জামান, পরিচালক (প্রশাসন), বিআরটিসি। বিআরটিসি’তে অপারেটর (চালক) গ্রেড-সি পদে নিয়োগের জন্য পাবলিক সার্ভিস ভেহিক্যাল (পিএসভি) শিথিলকরণ এবং কন্ডাক্টর-ডি (কাউন্টারম্যান) শূন্য পদে জনবল নিয়োগে বিআরটিএ কর্তৃক কন্ডাক্টর লাইসেন্স ব্যতীত আবেদন গ্রহণসহ নিয়োগের অনুমতি প্রদান বিষয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও গাড়ি মেরামতের ব্যয় প্রয়োজন অনুযায়ী বরাদ্দ প্রদান এবং আইসিডব্লিএস এর টায়ার (রিট্রেডিং প্ল্যান্ট) চালু করার বিষয়ে আলোচনা হয়েছে।

কক্সবাজার, পটুয়াখালী (কুয়াকাটা) ও ব্রাহ্মণবাড়িয়া বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও ‘বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন পাবলিক স্কুল’ এর সংস্কার বাবদ অর্থ বরাদ্দের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হয়েছে।

 

আলোচনায় মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্মসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী বলেন, ‘স্যার, আমরা আপনার সাথে তিন বছর আস্থার সাথে কাজ করে বিআরটিসি’কে একটি সম্মানজনক অবস্থানে নিতে পেরেছি’।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, ‘চেয়ারম্যান মহোদয়ের সময়ে বিআরটিসি’তে একটি গতি এসেছে, অনেক উন্নয়ন কাজ হয়েছে’।

 

বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, ‘এ পর্ষদ গঠিত হওয়ার পর বিআরটিসি গত তিন বছরে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।’

সাফকাত মঞ্জুর (সাধারণ সম্পাদক, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, রাজশাহী) বলেন,‘বিআরটিসি’র আরও সাফল্য কামনা করি। মাননীয় প্রধানমন্ত্রী উপযুক্ত ব্যক্তি হিসেবে আপনাকে এখানে নিযুক্ত করেছেন।’

জেসমিন সুলতানা পারু (প্রধান নির্বাহী, ইলমা, চট্টগ্রাম) বলেন, ‘বর্তমান চেয়ারম্যান স্যারের পরিচালনায় বিআরটিসি উত্তরোত্তর এগিয়ে যাচ্ছে।’ পর্ষদ সভার অন্যান্য সদস্যগণ বিআরটিসি’র ভূয়সী প্রশংসা করেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com