1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
মহান মে দিবস উপলক্ষে মোটর শ্রমিকদের ৫ দফা দাবি - দৈনিক আমার সময়

মহান মে দিবস উপলক্ষে মোটর শ্রমিকদের ৫ দফা দাবি

মোহাম্মদ মাহবুব উদ্দিন 
    প্রকাশিত : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামের স্বীকৃতির দিন। শ্রমিকদের দাবির প্রতি সম্মান জানিয়ে প্রতিবছর ১ মে সারা বিশ্বে দিবসটি পালন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও গুরুত্বের সঙ্গে দিবসটি পালন করা হচ্ছে। এ উপলক্ষ্যে সরকারি ছুটি। এবারের মে দিবসের প্রতিপাদ্য-‘শ্রমিক-মালিক গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ। এই উপলক্ষে জাতীয় মোটর শ্রমিক পার্টির উদ্দ্যোগে গতকাল নগরীর গাবতলী বাস স্ট্যান্ড এলাকায় মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী গোলাম সারোয়ার মিলন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জাতীয় পার্টির

ভাইস চেয়ারম্যান ও জাতীয় মোটর শ্রমিক পার্টির সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় গোলাম সারোয়ার মিলন বলেন, আমাদের শ্রমিকরা আজ ভালো নেই। তাদের কোনো দাবি আদায় হচ্ছে না। পুঁজিপতিরা শোষন করছে শ্রমিকদের। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা না এলে শ্রমিকদের এই অবস্থা থেকে উত্তরণ ঘটবে না।

জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশন (২৭২৩) এর পক্ষ থেকে অনুষ্ঠানের সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাক ৫ দফা দাবি পেশ করেন।
১। অবিলম্বে সরকারী সকল সুযোগ সুবিধাসহ সকল মোটর শ্রমিকের নিয়োগপত্র দিতে হবে।
২। অবিলম্বে নিরাপদ সড়কের স্বার্থে মহাসড়ক সহ শহরের মধ্যে সকল সড়কগুলোতে
ডিভাইডার দিতে হবে।
৩। দক্ষ শ্রমিক গড়ার লক্ষ্যে বাংলাদেশের প্রতিটি জেলায় জেলা ভিত্তিক সরকারীভাবে স্বল্প খরচে আন্তর্জাতিকমানের ট্রেনিং সেন্টারের
ব্যবস্থা করতে হবে এবং পাশাপাশি লাইসেন্সের ব্যবস্থাও করতে হবে।
৪। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী সমগ্র বাংলাদেশে একজন মানুষও ভূমিহীন থাকবেনা প্রজেক্টের যে উদ্ভোধন করেছেন।
তাহার জন্য সর্বত্র অবহেলীত ও অসহায় সকল মোটর শ্রমিকদের পক্ষ থেকে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশন মাননীয় প্রধানমন্ত্রী কে জানায় প্রাণঢালা অভিনন্দন। পাশাপাশি এই সকল অসহায় মোটর শ্রমিকদের জন্য বাসস্থানের নির্মাণের ব্যবস্থা করে দেবার জন্য জোড় দাবী জানাচ্ছি।
৫। পরিবহন মালিক সমিতি ও শ্রম অধিদপ্তরের মধ্যে সকল প্রকার দূর্নিতি বন্ধ করতে হবে।
পরে তিনি নগরীর গাবতলী, দারুসসালাম ও টেকনিক্যাল মোড়ে জাতীয় মোটর শ্রমিক পার্টির পক্ষ থেকে শরবত পানীয় ও খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন তা সকল তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিতরণ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com