1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী - দৈনিক আমার সময়

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

Reporter Name
    প্রকাশিত : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বইমেলার উদ্বোধন করতে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে বাংলা একাডেমি প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন সরকারপ্রধান।

বইমেলা উদ্বোধনের পর বাংলা একাডেমি প্রকাশিত ‘কালেক্টেড ওয়ার্কস অব শেখ মুজিবুর রহমান: ভলিউম-২’সহ কয়েকটি নতুন গ্রন্থ উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। লেখকদের হাতে তুলে দেবেন ‘বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০২৩’। সব আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী মেলা প্রাঙ্গণ ঘুরে দেখবেন।

 

বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে শুরু উদ্বোধন হতে যাওয়া মাসব্যাপী বইমেলায় এবার ৬৩৫টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। একাডেমি প্রাঙ্গণে ১২০টি প্রতিষ্ঠান ১৭৩টি ইউনিট এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৫১৫টি প্রতিষ্ঠান ৭৬৪টি ইউনিট বরাদ্দ পেয়েছে।

ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বইমেলা। তবে রাত সাড়ে ৮টার পর কেউ বাইরে থেকে মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবে না। ছুটির দিন বইমেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। আর শহীদ দিবস ২১ ফেব্রুয়ারি মেলা শুরু হবে সকাল ৮টায়, চলবে রাত ৯টা পর্যন্ত। এ ছাড়া প্রতি শুক্র ও শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত থাকবে ‘শিশুপ্রহর’। এ সময় অগ্রাধিকার থাকে অভিভাবকের সঙ্গে আশা শিশুদের।

প্রতি বছর ভাষার মাস ফেব্রুয়ারিতে শুরু হয় বাঙালির প্রাণের বইমেলা। করোনার কারণে মাঝে দুটি বছর নির্দিষ্ট সময়ে শুরু হয়নি বইমেলা। তবে গতবার থেকে যথাসময়ে মেলা শুরু হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com