1. : admin :
নেইমারকে ছাড়াই মানিয়ে নিতে শিখতে হবে ব্রাজিলকে : ডোরিভাল - দৈনিক আমার সময়

নেইমারকে ছাড়াই মানিয়ে নিতে শিখতে হবে ব্রাজিলকে : ডোরিভাল

স্পোর্টস ডেস্ক
    প্রকাশিত : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪

ব্রাজিলের নতুন কোচ ডোরিভাল স্বীকার করেছেন তিনি বিশে^র তিনজন সেরা খেলোয়াড়ের মধ্যে নেইমারকে একজন হিসেবে স্বীকার করেন। কিন্তু একইসাথে বলেছেন ধুকতে থাকা জাতীয় দলকে তারকা এই স্ট্রাইকারকে ছাড়াই মানিয়ে নেবার বিষয়টি শিখতে হবে।
নেইমারকে বদলী বেঞ্চে রাখার কারনে ২০১০ সালে ডোরিভালকে সান্তোসের চাকরি হারাতে হয়েছিল। সম্প্রতি অন্তর্বর্তীকালীন  কোচ ফার্নান্দো দিনিজের ছাঁটাইয়ের পর পাঁচ বারের বিশ^ চ্যাম্পিয়নদের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ডোরিভাল।
এই মুহূর্তে বিশ^কাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকান অঞ্চলে ষষ্ঠ স্থানে রয়েছে ব্রাজিল। ছয় ম্যাচে তারা দুটি জয় ও তিনটিতে পরাজিত হয়েছে। গ্রীষ্মে কোপা আমেরিকা দিয়ে ডোরিভালের প্রথম বড় এ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে।
ডোরিভাল বলেন, ‘নেইমার যেহেতু ইনজুরিতে রয়েছে, সে কারনে তাকে ছাড়াই আমাদের এগিয়ে যেতে জবে। বিশে^র তিনজন সেরা খেলোয়াড়ের মধ্যে নেইমার একজন, এতে কোন সন্দেহ নেই। এ কারনে জাতীয় দলের কথা উঠলেই তার নামটা চলে আসে।’
ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা নেইমার অক্টোবরে জাতীয় দলের হয়ে বিশ^কাপ বাছাইপর্বে খেলতে গিয়ে বাম হাঁটুর লিগামেন্টে গুরুতর ইনজুরিতে আক্রান্ত হন। এ কারনে আল হিলালের এই ফরোয়ার্ডকে অস্ত্রোপচার করাতে হয়েছে। আগামী এপ্রিলের আগে তার ফেরার কোন সম্ভাবনা নেই।
ডোরিভাল বলেন, ‘নেইমার একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে তাকে পুরোপুরি ফিট হয়েই দলে ফিরতে হবে।’
নেইমারের সাথে সান্তোসে পুরনো বিতর্ক নতুন করে জাতীয় দলের সম্পর্কে কোন প্রভাব ফেলবে কিনা এ সম্পর্কে ডোরিভাল বলেন, ‘আমার সাথে নেইমারের কোন সমস্যা নেই। সান্তোসে যা হয়েছিল তা প্রত্যাশার বাইরে ছিল। অপ্রয়োজনীয় একটি ঘটনা ঘটেছিল। সান্তোস বোর্ড আমাকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছিল। আমি তাদের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছি। কিন্তু এখানে নেইমারের সাথে আমার কোন সমস্যা হয়নি। যতবারই আমরা মিলিত হয়েছি সবসময়ই সেখানে ইতিবাচক পরিস্থিতি ছিল। সব মিলিয়ে ফুটবলে এমন হতেই পারে। এটাই স্বাভাবিক।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com