1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন (ময়মনসিংহ- ৪) সাড়া ফেলেছেন ডা. এম এ আজিজ - দৈনিক আমার সময়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন (ময়মনসিংহ- ৪) সাড়া ফেলেছেন ডা. এম এ আজিজ

শুভ বসাক, ময়মনসিংহ
    প্রকাশিত : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
 
 
আর মাত্র কয়েক মাস পরেই দেশে সাংবিধানিক নিয়মে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তবে দেশের চলমান প্রেক্ষাপট ও রাজনৈতিক সমীকরণে এই নির্বাচনকে চ্যালেঞ্জিং মনে করছেন রাজনীতি বিশ্লেষক ও সচেতন মহল।এই অবস্থায় ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনের বর্তমান সংসদ সদস্যদের মধ্যে অনেকেই দলীয় মনোনয়নে ছিটকে পড়তে পারেন বলেও গুঞ্জন রয়েছে রাজনৈতিক পরিমণ্ডলে। এদিকে ময়মনসিংহে ১১টি আসনের মধ্যে ময়মনসিংহ-৪ (সদর) মর্যাদাপূর্ণ। প্রধান রাজনৈতিক দলের লক্ষ্য হচ্ছে এ আসনে যোগ্য ও জনবান্ধব ব্যক্তিকে মনোনয়ন দেওয়া। এ আসনের প্রার্থিতার ওপর অন্যান্য আসনের বিজয় অনেকাংশে নির্ভর করে। সেই লক্ষ্যেই পেশাজীবীদের দাবি- এ আসনে ক্লিন ইমেজের অধিকারী অধ্যাপক ডা. এম এ আজিজকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হোক। তিনি দীর্ঘদিন যাবৎ সদর আসনে প্রচার চালিয়ে যাচ্ছেন। ময়মনসিংহ-৪ (সদর) আসনটি উদ্ধারের জন্য যোগ্য ও পরিচ্ছন্ন নেতা প্রয়োজন বলে মনে করেছেন বিভিন্ন পেশাজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
জানা যায়, অধ্যাপক ডা. এম এ আজিজ মনোনয়নের প্রত্যাশায় দীর্ঘদিন ধরে তৃণমূল পর্যায়ে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন। তার গ্রামের বাড়ি সদরের চরাঞ্চলে হওয়ায় চরাঞ্চলের ৫টি ইউনিয়নে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। চিকিৎসাসেবায় সদরবাসীকে নানাভাবে সহযোগিতা করেন তিনি।
ডা. আজিজ ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। তিনি ১৯৭৮ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হন এবং আওয়ামী রাজনীতিতে জড়িয়ে পড়েন। ১৯৮২ সালে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ১৯৮৩ সালে একই সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এবং ১৯৮৪ সালে সভাপতির দায়িত্ব পালন করেন। ডা. আজিজ ১৯৮৫ সালে ইন্টার্ন চিকিৎসক পরিষদের আহ্বায়ক এবং এমবিবিএস পাস করার পর বিএমএ ময়মনসিংহ শাখার কেন্দ্রীয় কাউন্সিলর নির্বাচিত হন। ১৯৯৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম পেশাজীবী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য পদ লাভ করেন তিনি। তিনি ১৯৯৯ সালে কেন্দ্রীয় বিএমএ নির্বাচনে প্রচার সম্পাদক নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনের পর দলের সংকটের সময়ে স্বাচিপের সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়ে দলের পক্ষে কাজ করেন। ১/১১ এর আওয়ামী লীগের দুঃসময়ে যখন নেতাকর্মীরা বিভ্রান্ত হচ্ছিলেন তখন তিনি স্বাচিপের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রাখতে সচেষ্ট ছিলেন। এর ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাচিপের মহাসচিবের দায়িত্ব দেন। পরে পেশাগত ও সাংগঠনিক দায়িত্ব পালনের পাশাপাশি তিনি নিজ এলাকায় সাধারণ মামুষের কল্যাণে কাজ করছেন।ডা. আজিজ বলেন, ময়মনসিংহবাসীর সেবায় কাজ করছি। এ ছাড়াও সদরের প্রত্যন্ত এলাকায় পথসভা, উঠান বৈঠক, মতবিনিময়, সেমিনার ও আলোচনা সভার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের চিত্র তৃণমূল পর্যায়ে পৌঁছে দিচ্ছি। পাড়া-মহল্লায় যুব সমাজকে ঐক্যবদ্ধ রাখার ক্ষেত্রেও তিনি ভূমিকা পালন করছেন। তিনি আশা করেন, প্রধানমন্ত্রী এ আসনে মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com