1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
টাঙ্গাইল সদরের ছয়আনী পুকুরপাড়ে মাসব্যাপী সবার জন্য ইফতার - দৈনিক আমার সময়

টাঙ্গাইল সদরের ছয়আনী পুকুরপাড়ে মাসব্যাপী সবার জন্য ইফতার

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইল পৌরসভার ১৩নং ওয়ার্ডে টাঙ্গাইলের ঐতিহ্যবাহী ছয়আনী পুকুরপাড়ে মাসব্যাপী সবার জন্য ইফতারের আয়োজন করা হয়েছে। রমজান মাসে অনেকেই অসহায়, গরিব ও দুস্থ মানুষকে সাহায্য-সহযোগিতা করে থাকে। তবে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে রাশেদুজ্জামান রিপন ও শিশির তালুকদার। তাদের সার্বিক তত্ত্বাবধানে মাসব্যাপী ইফতার আয়োজন করেছেন এলাকার সর্বস্তরের জনসাধারন। প্রতিদিন ২৫০ থেকে ৩০০ মানুষ বিনা পয়সায় এখানে ইফতার করতে পারছেন।
বুধবার বিকেলে সরেজমিনে দেখা যায়, ছয়আনী পুকুরপাড়ের পশ্চীম প্রান্তে ত্রিপল দিয়ে প্যান্ডেল তৈরি করা হয়েছে। বিকেল হতেই এলাকার বিভিন্ন বয়সের মানুষ স্বেচ্ছাসেবক হিসেবে এখানে কাজ করতে শুরু করে। এদের মধ্যে কেউ কেউ প্লেট ও গ্লাস গোছানোর কাজ করছেন। ইফতারের আগ মুহূর্তে দু-একজন করে মানুষজন আসতে শুরু করে। ইফতারের নির্ধারিত সময়ের আগেই পূর্ন হয়ে যায় ছয়আনি পুকুরপাড় ঘাট। যেখানে দরিদ্র, শ্রমজীবী, শিক্ষার্থী, পথচারী, ছিন্নমূলসহ নানা শ্রেণির মানুষকে ইফতার করতে দেখা যায়।
খালেক নামের এক ভ্যান চালক জানান, তিনি প্রতিদিন এখানে ইফতার করেন। সেই সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে এখানে কাজ করেন। ভিক্ষুক জুলেখা বেগম জানান, তিনি তাঁর নাতিকে নিয়ে এখানে ইফতার করে যান।
আয়োজক রাশেদুজ্জামান রিপন বলেন, মহান আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জনের লক্ষে সীমিত আয়ের মানুষের কথা চিন্তা করেই এই উদ্যোগ নিয়েছি। এই রমজানে মাসব্যাপী ইফতারের ব্যবস্থা থাকবে। তবে শুধু নিম্ন আয়ের মানুষই নয় সবার জন্যই এটি উন্মুক্ত। যে কেউ এসে এখানে ইফতার করতে পারবেন। মানুষ অনেক তৃপ্তি নিয়ে ইফতারি গ্রহণ করেন। এখানে কোনো দিন বুট, মুড়ি, পেঁয়াজু, চপ, জিলাপি, ফলসহ বিভিন্ন ইফতারি দিয়ে রোজাদারদের আপ্যায়ন করা হয়। আবার কোনো দিন খিচুড়ি– মাংসের আয়োজন করা হয়। তবে প্রতিদিনই শরবত থাকে। এছাড়াও সকল মৃত ব্যক্তিদের রুহের মাগফিরাতের জন্য প্রতিদিন কুরআন খতম ও সকলের জন্য দোয়া করা হয়। এছাড়াও ইফতারির পর এখানে মাগরিবের সালাত আদায় করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com