1. : admin :
চেয়ারম্যান পদ হারাচ্ছেন সিরাজুল ইসলাম বাবলা!  - দৈনিক আমার সময়

চেয়ারম্যান পদ হারাচ্ছেন সিরাজুল ইসলাম বাবলা! 

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি
    প্রকাশিত : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • তদন্তে অনুমতিহীন দুবাই সফর ও দু’টি পাসপোর্ট থাকার কথা স্বীকার; শিগগিরই ব্যবস্থা 
যে কোন সময় চেয়ারম্যান পদ হারাতে পারেন চকরিয়া মাতামহুরী পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা।
সরকারের অনুমতি না নিয়ে গোপনে দুবাই সফরের অভিযোগে তার বিরুদ্ধে গঠিত তদন্ত টিমের ডাকে সেখানে হাজির হন চেয়ারম্যান। আর নিজের পক্ষে সুপারিশের জন্য সাথে নিয়ে আসেন এলাকার এমপিকে।
মঙ্গলবার দুপুরে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন তিনি।
প্রাপ্ত তথ্যে জানা যায়, ১২ জুলাই প্রথমদিনের সাক্ষাতে চেয়ারম্যান বিদেশ সফরের অভিযোগ অস্বীকার করলেও ১৮ জুলাই অভিযোগকারীর দাখিলকৃত তথ্য উপাত্তের ভিত্তিতে তা স্বীকার করে নিতে বাধ্য হন তিনি। স্বীকার করেন নিজের নামীয় দু’টি পাসপোর্ট থাকার কথাও।
তদন্তকারী কর্মকর্তা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাবেয়া আসফার সায়মার কাছে কারণ দর্শান তিনি। ম্যাজিস্ট্রেট জানান, প্রথমে অস্বীকার করলেও দ্বিতীয়বার অনুমতিহীন দুবাই যাওয়া এবং নিজের নামীয় দু’টি পাসপোর্ট থাকার কথা স্বীকার করেন অভিযুক্ত চেয়ারম্যান৷
এসময় অনুমতি না নিয়ে দুবাই যাওয়ার ঘটনায় নিজের ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করলেও টাকা পাচারের অভিযোগ অনানুষ্ঠানিক অস্বীকার করেন চেয়ারম্যান। এরপর বরাবরের মতো সংবাদকর্মীদের এড়িয়ে যান চেয়ারম্যান বাবলা এবং সাংসদ জাফর আলম।
এর আগে গত ৩০ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং কক্সবাজারের জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছিলেন এড. রবিউল এহসান।
তিনি জানান, স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ এর ৩৪ এর উপধারা ৪ (জ) অনুযায়ী কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিদেশ সফর করলে চেয়ারম্যান পদ থেকে বরখাস্তের বিধান রয়েছে। তাই অভিযোগটির বিষয়ে প্রমাণ সাপেক্ষে সুষ্ঠু তদন্তের পর যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান তরুণ এই আইনজীবী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com