1. : admin :
কাশিয়ানীতে নদী দুষনের হাত থেকে রক্ষা করতে মানববন্ধন - দৈনিক আমার সময়

কাশিয়ানীতে নদী দুষনের হাত থেকে রক্ষা করতে মানববন্ধন

পারভেজ শেখ, কাশিয়ানী প্রতিনিধি
    প্রকাশিত : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

ঐতিহ্যবাহী চন্দনা-বারাশিয়া নদী দূষনের হাত থেকে রক্ষা করতে এলাকাবাসী “ন্যাচার‘গার্ড ”এর ব্যানারে মানববন্ধন করেছে। গতকাল রোববার বেলা সাড়ে দশটায় গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা সদরে চন্দনা-বারাশিয়া নদীর বিজ্রের উপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময়ে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন,বাজারসহ কাশিয়ানী উপজেলা সদরের বসবাসকারি অধিকাংশ পরিবারের লোকজন নদীর মধ্যে তাদের প্রতিদিনের ময়লা আবর্জনা ফেলছে এবং দুষন সৃষ্টি করে চলছে। এছাড়া অনেক পরিবারারের টয়েলেট ও বাথরুমের (“সৌচাগারের”) পাইপ সরাসরি নদীর পানির মধ্যে নামিয়ে দিয়ে মারাত্নক দুষন সৃষ্টি করেছে।

মলমূত্র সরাসরি নদীর পানিতে মিশে সহজেই নদী দুষন সৃষ্টি করছে।

নদী দুষনের হাত থেকে রক্ষা করতে মানববন্ধনে বক্তারা জেলা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন, সেই সাথে এসব কর্মকান্ড বন্ধ না হলে এবং নদী রক্ষায় বৃহত্তর আন্দোলনের হুমকী দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী হাসান বলেন,আমি কাশিয়ানীতে যোগদান করার পরে যেখানে সেখানে ময়লা আর্বজনা ফেলতে দেখে দুইটি ভ্যানগাড়ী করে দিয়েছি। সেই সাথে উপজেলা সদরের ময়লা আর্বজনা ফেলার জন্য হাইওয়ের পাশে ভাটিয়াপাড়া ওভার ব্রিজের কাছে জন বসতির থেকে দুরে] যত সামান্য ব্যবস্থা করেছি। যেই ময়লা আবর্জনা নিদিষ্ট সময়ে [সপ্তাহে একদিন] আগুন দিয়ে ধ্বংস করে দেওয়া হয়। যাতে পরিবেশের ভারসাম্য নষ্ট না হয়। নদী দুষন থেকে নদীকে রক্ষা করতে ব্যাবস্থা নেওয়ার চেষ্টা করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com