1. : admin :
কাউন্সিলর আসিফের ছোঁয়ায় বদলে যাচ্ছে ৩৩ নং ওয়ার্ড - দৈনিক আমার সময়

কাউন্সিলর আসিফের ছোঁয়ায় বদলে যাচ্ছে ৩৩ নং ওয়ার্ড

মোঃ শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : রবিবার, ৪ জুন, ২০২৩
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মোহাম্মদপুর ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ সরকারের ছোঁয়ায় ওয়ার্ড জুড়ে ব্যাপক উন্নয়নের চিত্র ফুটে উঠতে শুরু করেছে। ডিজিটাল এ্যাপে নাগরিক সেবা নিশ্চিতকরণ,  খাল উদ্ধার করে আর্টিফিসিয়াল লেক তৈরী,  ট্রাক স্ট্যান্ড উঠিয়ে পার্ক নির্মাণ, বাজার উচ্ছেদ করে শিশুপার্ক নির্মাণের প্রস্তুতি, মসজিদ-মাদ্রাসার অবকাঠামো উন্নয়ন সহ প্রথম বারের মতো ৩ টি ফুটওভার ব্রীজ নির্মাণ হচ্ছে ৩৩ নং ওয়ার্ডে।
এছাড়াও, কাউন্সিলর আসিফ তার ব্যক্তিগত ফান্ড থেকে শুধুমাত্র ৩৩ নং ওয়ার্ডের ভোটারদের জন্য চালু করেছেন হেলথ সার্ভিস। হেলথ সার্ভিসের মধ্যে প্রতি বছরে দুই জনকে ওমরাহ হজ্জ্বে পাঠানো, মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষয় সেবা প্রধান, ২ জন দলীয় কর্মীকে সহায়তা করা ও ইমারজেন্সি সার্ভিস এই চার ক্যাটাগরীতে হেলথ সার্ভিস দেয়া হবে বলে জানা যায়। তবে, এসব সেবা পেতে গেলে অবশ্যই ৩৩ নং ওয়ার্ডের ভোটার হতে হবে এবং আবেদন করতে হবে। একাধিক প্রার্থী থাকলে সেক্ষেত্রে লটারীর মাধ্যমে দুইজনকে বেছে নেয়া হবে বলে তথ্য।
৩৩ নং ওয়ার্ডের স্বার্বিক বিষয় নিয়ে কথা হয় আওয়ামীলীগ মনোনীত নৌকার বিজয়ী  কাউন্সিলর আসিফ আহমেদের সাথে। তিনি দৈনিক আমার সময়-কে বলেন, বর্তমানে কিশোরগ্যাং একটি ভয়াবহ সমস্যা। এ সমস্যা সমাধানের জন্য তিনি প্রশাসন এবং হাউজিং কোম্পানিগুলোর মালিকদের সমন্বয়ে কাজ করার আহ্বান জানান। এসময় তিনি বলেন, বস্তিগুলো থেকেই কিশোরগ্যাংয়ের সদস্যরা বের হয়ে আসছে। প্রশাসনের আরো নজরদারি বাড়ানো হলে ৩৩ নং ওয়ার্ডের বাসিন্দারা শান্তিতে থাকতে পারবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি এ-ও বলেন আমি প্রথম দিকে কিশোর গ্যাং, মাদক নিধনে কাজ করে ছিলাম। কিন্তু ইদানীং কোনো একটি মহলের কারণে আবারো কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে ওঠার মত কিছু দেখা যাচ্ছে। তাই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা একটি সুস্থ জেনারেশন গরে তুলতে চাই। ৩৩ নং ওয়ার্ড একটি স্মার্ট ওয়ার্ড হবে বলে তিনি উল্লেখ করেন।
এসময়, তিনি কিশোর গ্যাং এর বিষয়ে অবিভাবকদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেন। রাতে তাদের সন্তানরা কোথায় ঘোরাঘুরি করে, কাদের সাথে সময় দিচ্ছে এ বিষয়ে খেয়াল রাখারও অনুরোধ করেন।
এদিকে, ৩৩ নং ওয়ার্ডে প্রথম বারের মতো যানযট নিরসনে, পথচারীদের চলাচলের সুবিধার্থে ও দূর্ঘটনা রোধে ৩ টি ফুটওভার ব্রীজের নির্মান কাজ চলমান বলে জানান আসিফ আহমেদ। জাপান গার্ডেন সিটির সামনে রিং রোডে, সাত মসজিদ রোডের সরকারী গ্রাফিক্স আর্ট ইনন্সিটিউটের সামনে এবং মোহাম্মদপুর বাস স্ট্যান্ডের বছিলা রোডে এই তিনটি ফুটওভার ব্রীজ নির্মাণ কাজ চলছে।
এছাড়াও – রামচন্দ্রপুর খাল দখলদারদের নিকট থেকে দখলমুক্ত করে আর্টিফিসিয়াল লেক নির্মাণ করায় স্থানীয়রা বেশ খুশি! বছিলা ৪০ ফিট রাস্তার ট্রাক স্ট্যান্ড সরিয়ে অন্যত্র তাদের বিকল্প স্ট্যান্ডের জায়গা করে দেয়ায় প্রায় দশ হাজার শ্রমিকের রুটিরুজিতে কোন প্রভাব পড়ে নাই। উদ্ধারকৃত ট্রাকস্ট্যান্ডের জায়গায় পার্ক নির্মাণ করা হয়। লাউতলা বাজার উচ্ছেদ করে শিশুদের জন্য পার্ক নির্মানের সম্পূর্ণ প্রস্তুতি শেষ বলে জানা যায়।
এছাড়াও, করোনাকালীণ সময় কাউন্সিলর আসিফ আহমেদ সরকারী এবং ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ করে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেন।
সাম্প্রতিক সময়ে একটি প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত সংবাদের বিষয়ে ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ সরকার দৈনিক আমার সময়-কে বলেন, মনগড়া কিংবা ভিত্তিহীন সংবাদ প্রকাশের আগে একজন সাংবাদিকের উচিৎ সঠিক তথ্য সরবরাহ করা। আমার নির্বাচনী হলফনামার বাইরে যদি কোন সম্পদ কিংবা সম্পত্তি থেকে থাকে সে বিষয়ে আপনার অনুসন্ধান করুন। তবে, সত্যটা লিখবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
৯ লক্ষ বাসিন্দাদের ঘনবসতি নিয়ে ৩৩ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা সত্তরের হাজারের বেশী। এ ওয়ার্ডের ১৭৫ টি মসজিদ এবং ১৮৫ টি মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাদক ও কিশোরগ্যাং সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য আলোচনার অনুরোধ করেন তিনি। ৩৩ নং ওয়ার্ডকে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ মুক্ত একটি আধুনিক, স্মার্ট এবং পরিচ্ছন্ন ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে তিনি সকলের সহোযোগিতা কামনা করেন৷

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com