1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
কক্সবাজারের ৪টি আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২ দিনে মনোনয়ন পত্র নিলেন ৪ নারীসহ ২৮জন - দৈনিক আমার সময়

কক্সবাজারের ৪টি আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২ দিনে মনোনয়ন পত্র নিলেন ৪ নারীসহ ২৮জন

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি
    প্রকাশিত : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
দেশের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের অন্যান্য নির্বাচনী আসন ও জেলার মধ্য সর্ব দক্ষিণের সমুদ্র নগরীর পর্যটন জেলা কক্সবাজার সংসদীয় ৪ টি আসনে-বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ চলছে। গত শনিবার থেকে শুরু হওয়া মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম চলমান রয়েছে ঢাকা রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে। গেল দুই দিনে কক্সবাজারের কক্সবাজার ১ ( চকরিয়া-পেকুয়া), কক্সবাজার ২ ( মহেশখালী-কুতুবদিয়া ), কক্সবাজার ৩ ( কক্সবাজার সদর – রামু – ঈদগাঁও), এবং কক্সবাজার ৪ ( উখিয়া-টেকনাফ) এ ৪ টি সংসদীয় আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ২৮ জন। যার মধ্যে রয়েছেন ৪ নারী। কক্সবাজার ১ থেকে এ পর্যন্ত মনোনয়ন নিয়েছেন ৫ জন।
তারা হলেন, যথাক্রমে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সালাউদ্দীন আহমেদ সিআইপি, আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক এমপি, এবং জেলা গভর্নর মরহুম এডভোকেট জহিরুল ইসলামের সন্তান জেলা আওয়ামীলীগের সদস্য, রাশেদুল ইসলাম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, কক্সবাজার মহকুমা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক সম্পাদক দৈনিক কক্সবাজার সম্পাদক মরহুম মোহাম্মদ নুরুল ইসলামের পুত্র জেলা আওয়ামীলীগের সাবেক নেতা আশরাফুল ইসলাম সজীব, বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতা নুরুল আজিম কনক কোম্পানি।
কক্সবাজার ২ আসন থেকে এ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৫ জন। তারা হলেন মহেশখালী- কুতুবদিয়া আসনের ২ বারের নির্বাচিত বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়রক উপ-কমিটির সদস্য ইঞ্জি: ইসমত আরা ইসমু, বাকী ৩ জনের নাম পাওয়া যায়নি এখনো।
কক্সবাজার ৩ আসন থেকে এ পর্যন্ত ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন,তারা হলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান লে. কর্ণেল অব. ফোরকান আহমেদ,কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল,জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সুপ্রীম কোর্টের সিনিয়র এডভোকেট ব্যারিস্টার মিজান সাঈদ, রামু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি,জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এবং কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নজিবুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র মুজিবুর রহমান ও জেলা আওয়ামীলীগের সাবেক সহ সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা এডভোকোট রণজিত দাশ।
কক্সবাজার ৪ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৮ জন।তার হলেন, সাবেক এমপি আবদুর রহমান বদি ও তার স্ত্রী বর্তমান এমপি শাহীনা আক্তার বদি, জেলা আওয়ামীলীগের সদ্য সাবেক কমিটির সহ-সভাপতি শাহ আলম চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল বশর, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, প্রয়াত সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলীর পুত্র মাহাবুব মোরশেদ,উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সাবেক এম এন এ এডভোকেট নুর আহমেদের পুত্র সোহেল আহমেদ বাহাদুর ও নারী নেত্রী মনোয়ারা বেগম মুন্নী।
এই পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ তথ্যের সত্যতা জানা যায় গত ১৯ নভেম্বর রাত পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছে ৪ নারী তারা হলেন ,কক্সবাজার ০২ আসনে ইসমত আরা ইসমু, কক্সবাজার ০৩ আসনে কানিজ ফাতেমা আহমেদ এমপি,নাজনীন সরওয়ার কাবেরী এবং কক্সবাজার ০৪ আসনে মনোয়ারা বেগম মুন্নী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com