1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
সর্বজনীন পেনশন প্রত্যাহারের দাবিতে জবি শিক্ষকদের কর্ম বিরতি - দৈনিক আমার সময়

সর্বজনীন পেনশন প্রত্যাহারের দাবিতে জবি শিক্ষকদের কর্ম বিরতি

জবি প্রতিনিধি
    প্রকাশিত : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে অর্ধ দিবস কর্ম বিরতি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
মঙ্গলবার (৪জুন) সকাল সাড়ে ৮ থেকে দুপুর একটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্বঘোষিত কর্মসূচির আহ্বানে কর্মবিরতি পালন করা হয়।
জানা যায়, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ কর্মসূচি পালন করছেন। তারই অংশ হিসেবে কর্মসূচি পালন করছেন জবির শিক্ষকরাও।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, আমরা পেনশন স্কিম বাতিলের দাবিতে আজ অর্ধবেলা কর্মবিরতি পালন করছি। আমাদের শিক্ষকরা কেউই অনলাইনে ক্লাস নিচ্ছেন না। এছাড়া আমরা আমাদের শিক্ষক লাউঞ্জেও অবস্থান কর্মসূচি পালন করছি।
উল্লেখ্য, এর আগে ২৬ মে সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অর্থ মন্ত্রণালয় কর্তৃক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উপর জারিকৃত সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তি ও স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন এই তিন দাবিতে আদায়ের লক্ষ্যে মানবন্ধন কর্মসূচি পালন করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com