1. : admin :
'রাষ্ট্রপতির পুলিশ পদক’পেলেন ওসি “মাহফুজুল হক ভূঞা’ - দৈনিক আমার সময়

‘রাষ্ট্রপতির পুলিশ পদক’পেলেন ওসি “মাহফুজুল হক ভূঞা’

আমার সময় অনলাইন
    প্রকাশিত : সোমবার, ৪ মার্চ, ২০২৪

মানুষের সেবায় কাজ করে বীরত্বপূর্ণ ও কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ -বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কারের মধ্যে অন্যতম পদক ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পেলেন ডিএমপি মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ মাহফুজুল হক ভূঞা ।

গত ২২ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপনে তার পিপিএম পদক পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।ডিএমপি মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঞা পুলিশ পদক (পিপিএম) প্রাপ্ত হওয়ার মোহাম্মদপুর থানার সর্বস্তরের কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভিনন্দন জানান।

২৭ ফেব্রুয়ারি ২৪ ইং রাজারবাগ পুলিশ লাইন্সে মামনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পক্ষ থেকে মাহফুজুল হক’কে এই পদক ব্যাজ টি পড়িয়ে দেন বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

মোঃ মাহফুজুল হক ভূঞা ডিএমপির রমনা ও শাহবাগ থানায় করোনা কালীন মহুর্তে নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন।বেশ কয়েকবার করোনা ও আক্রান্ত হয়েছেন তিনি। সুষ্ঠ হয়ে আবারও সেই করোনা আক্রান্ত মানুষের পাশে থেকে সাহসিকতার সাথে করোনা আক্রান্ত মানুষকে সহযোগিতার করেছেন।

মোহাম্মদপুর থানায় যোগদানের পর থেকে ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিমালা গ্রহণ করে বিপুল পরিমান মাদক উদ্ধার ও মাদক কারবারী গ্রেফতার,বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রপতির পুলিশ (পিপিএম) পদক’কে তাকে ভূষিত করা হয়েছে।

মোঃ মাহফুজুল হক ভূঞা এর আগে ডিএমপি রমনা থানায় ইন্সপেক্টর (অফরেশন) থেকে পদোন্নতি পেয়ে শাহবাগ থানায় প্রথম ইন্সপেক্টর (তদন্ত)পরভর্তিতে ডিএমপির মোহাম্মদপুর থানার প্রথম ওসির দায়িত্ব পালন করেছেন।দায়িত্ববার নেওয়ার প্রথম মাসে ডিএমপির অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ও নির্বাচিত হয়েছেন।

পদক প্রাপ্তির পর নিজের প্রতিক্রিয়ায় জানতে চাইলে তিনি বলেন,প্রতিটি অর্জন গর্বের ও সম্মানের পদক কাজের প্রতি দ্বিগুন উৎসাহ উদ্দীপনা যোগায়।তিনি আরো বলেন এই মহান পেশায় যতোদিন থাকবো, মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো বলে প্রত্যয় ব্যক্ত করেন।

পুলিশ সূত্রে জানা যায়, এই পদকের যোগ্য কর্মকর্তাদের বাছাই করতে পুলিশ সদর দপ্তরে একটি কমিটি করা হয়।
পুলিশ সপ্তাহে কর্মকর্তাদের এই পদকে ভূষিত করেন প্রধানমন্ত্রী।এই পদক পুলিশের চাকরিতে খুবই বীরত্বপূর্ণ সম্মানজনক হিসেবে বিবেচিত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com