1. : admin :
পুঁজি ছাড়াই কেটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ফেনীর কথিত ব্যাবসায়ী - দৈনিক আমার সময়

পুঁজি ছাড়াই কেটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ফেনীর কথিত ব্যাবসায়ী

আবুল হাসনাত রিন্টু, ফেনী
    প্রকাশিত : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
ফেনীর পৌর এলাকার বিরিঞ্চি গ্রামে  কোন রকম বিনিয়োগ ছাড়াই প্ররতণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. আবু তাহেরকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। ফেনীর জুডিশিয়াল আদালতের বিচারক আশিকুর রহমান এ আদেশ দেন।
প্রতারিত ব্যাবসায়ী নুরুল আফসার জানান, ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকার নুরুল আফসার ভূঞার জেনারেল কন্ট্রাকারস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বিল্ডার্স নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। এ প্রতিষ্ঠানের অংশীদার হওয়ার জন্য ২০১০ সালে প্রস্তাব দেন চাচাতো ভাই মো. আবু তাহেরকে। এরপর তারা যৌথভাবে ব্যবসা শুরু করেন। মুহুরীগঞ্জের পিএসপি গ্রুপ ও ফেনী শহরের গার্ডেন সিটিসহ বেশ কয়েকটি ভবন নির্মাণ কাজ করেন তারা। আবু তাহের ব্যবসার জন্য উত্তরা ব্যাংক বিরিঞ্চি শাখা থেকে ১০ লাখ টাকা সিসি লোন নেন। তিনি ব্যাংকের সিসি লোনের সুদের টাকা পরিশোধের জন্য ২০১০ সালের মে মাসে ৫৮ হাজার ৩০০ টাকা নেন। এরপর থেকে ২০১৯ সালের আগস্ট পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৭৮ হাজার টাকা নেন। প্রতারণা করে এভাবে টাকা নিয়েও তাহের ক্ষান্ত হয়নি। বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাতে ধার নেওয়া টাকা ফেরত চাওয়ায় ব্যবসায়ীকে মামলা দিয়ে হয়রানি ও প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছিলেন তিনি। তিনি আফসারের কাছে আরও ১ কোটি ৫২ লাখ ৫৬৪ টাকা পাবেন বলে দাবি করেন।
বিরিঞ্চি ৫নং ওয়ার্ডের স্থানীয় তাঁতী লীগ সভাপতি আবুল আলম জানান, বিষয়টি সমাধানের জন্য একাধিকবার বৈঠক করা হয়েছে। বৈঠকে তাহের টাকা পাওয়ার প্রমাণ দেখাতে পারেনি। মিথ্যা মামলা দিয়ে নুরুল আফসারকে হয়রানি করছেন। এদিকে প্রতারক আবু তাহেরের অভিযোগটি তদন্তে মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com