1. : admin :
দোহারে বিশ্ব স্বাস্থ্য দিবসের আলোচনা সভা  অনুষ্ঠিত  - দৈনিক আমার সময়

দোহারে বিশ্ব স্বাস্থ্য দিবসের আলোচনা সভা  অনুষ্ঠিত 

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ  (ঢাকা) 
    প্রকাশিত : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
ঢাকার দোহারে বিশ্ব স্বাস্থ্য দিবস  উপলক্ষে আলোচনা সভা ও কুইস প্রতিযোগিতার আয়োজন  করা হয়েছে।
গত  বৃহস্পতিবার সকালে  রাইপাড়া ইউনিয়ন পরিষদের ইকরাশী আর্দশ উচ্চ বিদ্যালয়ে মাঠ প্রাঙ্গনে গুড নেইবারস্ বাংলাদেশ দোহার সিডিপি কর্ত্বক আয়োজিত বিশ্ব স্বাস্থ্য দিবস সর্ম্পকিত অনুষ্ঠানে   আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা: জসিম উদ্দিন।
ডাঃ জসিম উদ্দিন তার বক্তব্য বলেন  স্বাস্থ্য সেবা উন্নয়নের ক্ষেত্রে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিনামূল্যে প্রসূতি মায়েদের নরমাল ডেলিভারির সুবিধা প্রদান করছে। এছাড়াও বর্তমানে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৮ টা থেকে  রাত ৯ টা পর্যন্ত দুই শিফটে বিশেষজ্ঞ ডাক্তারগন রোগী দেখে থাকেন।  এ সমস্ত রোগীদের মধ্যে গর্ভবতী এবং প্রসূতি রোগীদের জন্য বিশেষ ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। সবার সাে সহেযোগীতাপূর্ন মোনভাবের মাধ্যমে সমাজে শান্তিপূর্ন পরিবেশ তৈরি করার উপর তিনি গুরুত্বারোপ করেন। । তিনি উক্ত অনুষ্ঠান আয়জনের জন্য সকলকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ অতিথি তার বক্ততায় বলেন কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রদত্ত বিভিন্ন সুবিধার কথা তিনি উল্লেখ করেন। এছাড়া ও তিনি টাইফয়েড রোগ এবং ম্যাম্পস রোগের কারণ এবং তার প্রতিকার সর্ম্পকে আলোচনা করেন ।
উক্ত আলোচনা সভায়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমাজেন্সী মেডিকেল অফিসার ডা: সামিলা তাবাসসুম শিথিল এবং ইকরাশী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব শাহরিয়ার হোসেন (প্রজেক্ট ম্যানেজার গুড নেইবারস্ বাংলাদেশ দোহার সিডিপি)।
 উক্ত উক্ত সেমিনারে দোহার সিডিপির মেডিকেল অফিসার ডা : রেজওয়ানুল হাসান এবং হেলথ অফিসার জনাবা রনি আখাতার সহ অভিভাবক এবং শিক্ষার্থীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান আর্কষণ ছিলো কুইজ প্রতিযোগীতা যা অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তোলে। কুইজ প্রতিযোগীতাায় দোহার সিডিপির হেলথ আন্ড হাইজিন ক্লাবের ১০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এদেরকে দুইটি গ্রুপে ভাগ করা হয়। এ গ্রুপটিতে ছেলে এবং বি গ্রæপটিতে মেয়েদেরকে নিয়ে কুইজ প্রতিযোগীতার আয়জন করা হয়। উক্ত কুইজ প্রতিযোগীতায় এ গ্রুপ চ্যাম্পিয়ন হয়। লায়লা আফজাল হাই স্কুলের প্রধান শিক্ষক জনাব বজলুর রহমান বিজয়ীদের মেডেল প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com