1. : admin :
তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনতার প্রার্থী হতে চান নূরুজ্জামান সরকার বকুল - দৈনিক আমার সময়

তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনতার প্রার্থী হতে চান নূরুজ্জামান সরকার বকুল

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ
    প্রকাশিত : বুধবার, ৩ মে, ২০২৩

আসন্ন ১২ জুন ২০২৩ তারিখে উপজেলা পরিষদ নির্বাচনে ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে জনতার প্রার্থী হতে চান তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক এবং তারাকান্দা বাজার বণিক সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ নূরুজ্জামান সরকার বকুল মাষ্টার। এ লক্ষ্যে তিনি তারাকান্দা উপজেলার সাধারণ ভোটার ও সমর্থকদের সাথে আলোচনা অব্যহত রেখেছেন। এবং ইতি মধ্যেই তিনি সাধারণ ভোটারদের সমর্থন পেতে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন এবং চালিয়ে যাচ্ছে ব্যাপক গণসংযোগ। এদিকে গত ১৫ এপ্রিল আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে তারাকান্দা উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান পদে  দলীয় মনোনয়ন পেয়েছেন মোঃ ফজলুল হক। তৃণমূল পর্যায়ে অবহেলিত রাজনৈতিক এ নেতা মোহাম্মদ নূরুজ্জামান সরকার বকুল তাই সিদ্ধান্ত নিয়েছেন জনতার প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।

আওয়ামী রাজনীতির সাথে রাজপথে সক্রিয় থাকা রাজনৈতিক জীবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি বিভিন্ন ব্যবসায়ীক, সামাজিক, সাংস্কৃতিক ধর্মীয় সংগঠনের দায়িত্ব পালন করে আপামর জনসাধারণের কাছে জনদরদী, সমাজসেবক, গরীবের বন্ধু হিসেবে সুনাম অর্জন করেছে।

মোহাম্মদ নূরুজ্জামান সরকার বকুল তারাকান্দা উপজেলার তারাকান্দা ইউনিয়নের মধুপুর  গ্রামের মৃত. আবুল হোসেন সরকারের পুত্র। আওয়ামী পরিবারে জন্ম হওয়ায় ছাত্র জীবন থেকেই রাজনীতিতে সক্রিয় র্ছিলেন। তিনি ১৯৮৮ সাল থেকে ছাত্র রাজনীতিতে সক্রিয় ভাবে জড়িয়ে পরেন। তৃণমূল পর্যায়ে এ রাজনৈতিক ব্যাক্তি দীর্ঘ প্রায় ৩৪ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থেকে বর্তমানে তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। রাজনীতির পাশাপাশি তিনি একজন সফল ব্যবসায়ী, ব্যবসায়ী সংগঠন তারাকান্দা বাজার বণিক সমবায় সমিতির সভাপতি পদেও আছেন তিনি।

তিনি রাজনীতির পাশাপাশি বহু সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন দ্বায়িত্ব পালন করে আসছেন। তৃণমূল এই রাজনৈতিক ব্যাক্তি বর্ণাঢ্য জীবনে, স্বচ্ছ রাজনীতির ধারক ও বাহক এবং গরিব-দুঃখী ও মেহনতি মানুষের সুখ-দুঃখের সাথী হতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তারাকান্দা উপজেলা পরিষদের জনতার প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে অসহায়, দরিদ্র ও সাধারণ মানুষের পাশে থেকে সেবা করে যেতে চান।

আসন্ন তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে যাদের নাম ডাক শোনা যাচ্ছে তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত এডভোকেট মোঃ ফজলুল হক, সতন্ত্র প্রার্থী হিসেবে মোহাম্মদ নূরুজ্জামান সরকার বকুল,  জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম.এ মাসুদ তালুকদার।

উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে, নজরুল ইসলাম নয়ন, আবু হুরায়রা, শামীম তালুকদার, আসাদুল মন্ডল, মাওলানা খাইরুল ইসলাম মন্ডল।
মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সালমা আক্তার কাঁকন,হাসনা বেগম বেবি, নাদিরা আক্তার,তাসকিন আক্তার খুশি।

তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৩ই মে২০২৩ মঙ্গলবার, মনোনয়ন বাছাইয়ের তারিখ ১৮ই মে বৃহস্পতিবার, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিলের দায়ের আগামী ১৯ থেকে ২১ শে মে শুক্র থেকে রবিবার। আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ শে মে সোম থেকে বুধবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ শে মে বৃহস্পতিবার। প্রতীক বরাদ্দ ২৬শে মে শুক্রবার। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ ই জুন সোমবার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com