1. : admin :
ঈদগাঁওতে এসএসসি ও দাখিল পরীক্ষা উপলক্ষে মতবিনিময় অনুষ্ঠিত - দৈনিক আমার সময়

ঈদগাঁওতে এসএসসি ও দাখিল পরীক্ষা উপলক্ষে মতবিনিময় অনুষ্ঠিত

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও (কক্সবাজার)
    প্রকাশিত : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
আগামীকাল থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের অধীনে ঈদগাঁও উপজেলায় অনুষ্ঠেয় এ পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ উপায়ে গ্রহণের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। রবিবার বাংলা (আবশ্যিক)- প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে এ পরীক্ষা।
 এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজার- ০২ ও কক্সবাজার-০৪ এবং দাখিল পরীক্ষা কেন্দ্র কক্সবাজার-০৪ এর উদ্যোগে
আজ ২৯ এপ্রিল ঈদগাঁওতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 কেন্দ্র ৩টির কক্ষ পর্যবেক্ষক ও পরীক্ষা সংশ্লিষ্টদের নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র-০২ তথা ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে দুপুরে এ সভাটি শেষ হয়।
 স্বাগতিক কেন্দ্রের কেন্দ্র সচিব খুরশীদুল জন্নাতের সভাপতিত্বে এতে মূল বক্তব্য উপস্থাপন করেন দাখিল পরীক্ষা কেন্দ্র কক্সবাজার-০৪ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সদর উপজেলার একাডেমিক সুপারভাইজার মোঃ রাশেদুল হাসান।
পরীক্ষা কক্ষে পালনীয় ও বর্জনীয় বিষয়ে মতামত দেন এসএসসি পরীক্ষা কেন্দ্র- কক্সবাজার-০৪ এর কেন্দ্র সচিব শফিউল আলম।
কক্ষ পর্যবেক্ষকদের দায়িত্ব ও করণীয় বিষয়ে আলোচনা করেন দাখিল পরীক্ষা কেন্দ্র কক্সবাজার-০২ এর কেন্দ্র সচিব মাওলানা মনছুর আলম ও হল সুপার মাওলানা নুরুল হাকিম।
 শুরুতে স্বাগত বক্তব্য দেন ভারুয়াখালী হাই স্কুলের প্রধান শিক্ষক নুরুল আমিন।
এতে পরীক্ষা গ্রহণ ও পরিচালনা বিষয়ে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম হোসাইনী ও পালাকাটা গুলজার বেগম দাখিল মডেল মাদ্রাসার সুপার মাওলানা আনিস মুহাম্মদ আব্দুল্লাহ।
আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতি ঈদগাঁও জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) রাজন পাল।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ভোমরিয়া ঘোনা হাজী শফিক ইসলামিয়া দাখিল মাদ্রাসার জুনিয়র শিক্ষক বেলাল উদ্দিন আজাদ।
উপস্থিত ছিলেন গোমাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজার-০৪ এর সহকারি কেন্দ্র সচিব আব্দুল জলিল।
উন্মুক্ত আলোচনায় অংশ নেন মেহের ঘোনা শাহ জববারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার সিনিয়র সহকারী শিক্ষক আব্দুল গফুর।
অন্যান্যদের মধ্যে ছিলেন ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা নুরুল আবছার কাদেরী, একই মাদ্রাসার সহযোগী অধ্যাপক নাজিমুদ্দিন, সহযোগী অধ্যাপক মাওলানা নুরুল আলম, খোদাইবাড়ি এ, জি, লুৎফুল কবির আদর্শ বালিকা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ছৈয়দ, কালু ফকির পাড়া আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নুরুল আলম, ইচ্ছাখালী ইসলামিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা এমদাদুল হক, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ জসীম উদ্দীন, নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনসুর আলম প্রমুখ।
এতে পরীক্ষা চলাকালীন কক্ষ পর্যবেক্ষকদের নানা দায়িত্ব ও করণীয় সম্পর্কে আলোকপাত করা হয়।
নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলের দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করা হয়।
সর্বোচ্চ সতর্কতার সাথে ও নিরপেক্ষভাবে নিজ নিজ অর্পিত দায়িত্ব সুচারুরূপে পালনের মাধ্যমে পরীক্ষা গ্রহণ কার্যক্রম সার্বিকভাবে সফল করে তোলার অনুরোধ জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com